কারখানার লোডিং ক্রেন চাপায় কর্মীর মৃত্যু
কারখানার লোডিং ক্রেন চাপায় কর্মীর মৃত্যু

প্রতীকী ছবি

কারখানার লোডিং ক্রেন চাপায় কর্মীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর

গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার বৈরাগিরচালা এলাকায় স্টিল মিলের মালামাল লোডিং এর ক্রেন ছিঁড়ে এক কর্মীর মৃত্যু হয়েছে। বুধবার বিকেল সাড়ে তিনটায় ওই এলাকার এসকেবি স্টেইনলেস স্টিল মিলস লিমিটেড নামক কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত মো. গোলাম কিবরিয়া (২৪) ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার লক্ষ্মীপুর গ্ৰামের আব্দুর রহিমের ছেলে। তিনি ওই কারখানায় তিন বছর ধরে লোডিং বিভাগের স্টোরকিপার পদে চাকরি করছিলেন।

পুলিশ ও কারখানার শ্রমিকরা জানান, বুধবার বিকেল সাড়ে তিনটার দিকে শিপমেন্টের জন্য মালামাল কারখানা থেকে গাড়িতে তোলা হচ্ছিল। বড় ক্রেনের সাহায্যে ভারী স্টেইনলেস স্টিলের মালামালগুলো উঠানোর কাজ তদারকি করছিলেন কিবরিয়া। একপর্যায়ে মালামালসহ ক্রেনের শক্তিশালী ক্যাবল ছিঁড়ে নীচে দাঁড়িয়ে থাকা কিবরিয়ার উপর পড়ে। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ক্রেনের নিচে চাপা পড়ে কিবরিয়ার শরীরের উপরের অংশ থেঁতলে যায়।

এই ঘটনা সম্পর্কে বক্তব্য জানতে কারখানায় গেলে সেখানকার নিরাপত্তাকর্মীরা ফটক বন্ধ রাখেন। সেখানকার নিরাপত্তার দায়িত্বে থাকা লোকজন এ বিষয়ে কোনো বক্তব্য দিতে রাজি হননি।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এ ঘটনায় আইনগত প্রক্রিয়া সম্পন্ন করে ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর