আট মন্ত্রণালয়ে নতুন সচিব
আট মন্ত্রণালয়ে নতুন সচিব

প্রতীকী ছবি

আট মন্ত্রণালয়ে নতুন সচিব

অনলাইন ডেস্ক

আট মন্ত্রণালয়ে নতুন সচিব দেওয়া হয়েছে । এর মধ্যে চার জন পদোন্নতি পেয়ে মন্ত্রণালয় পেয়েছেন। বাকি পাঁচজনকে দফতর বদল করে ওই সব মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

সচিব বদল করা হয়েছে - স্থানীয় সরকার বিভাগ, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, খাদ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য সেবা বিভাগ, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়, সমাজ কল্যাণ মন্ত্রণালয়, নৌপরিবহন মন্ত্রণালয় এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।

এর বাইরে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনে নতুন চেয়ারম্যান (সচিব) নিয়োগ দেওয়া হয়েছে।

বুধবার (১৮ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় দুটি প্রজ্ঞাপন জারি করে বদলি বিষয়ে।

প্রজ্ঞাপনে বলা হয়, খাদ্য মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে খুলনার বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেনকে। জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. জাহাঙ্গীর আলম হয়েছেন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে। পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে অর্থ বিভাগের অতিরিক্ত সচিব ড. ফারহিনা আহম্মেদকে, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাসানুজ্জামান কল্লোলকে করা হয়েছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব।

অপরদিকে, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মাহফুজা আখতারকে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান (সচিব) করা হয়েছে।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীকে স্থানীয় সরকার বিভাগের সচিব, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদারকে স্বাস্থ্যসেবা, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান এ বি এম আমিন উল্লাহ নুরীকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামালকে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে।

news24bd.tv/কামরুল