'তেলের দাম আরও বাড়বে'

সংগৃহীত ছবি

'তেলের দাম আরও বাড়বে'

অনলাইন ডেস্ক

দেশের বাজারে তেলের দাম আরও বাড়বে বলে জানিয়েছেন এফবিসিসিআইয়ের সিনিয়র সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু।  

আজ বৃহস্পতিবার এফবিসিসিআইয়ের উদ্যোগে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর মজুত, আমদানি, সরবরাহ ও মূল্য পরিস্থিতি বিষয়ে রাজধানীর কারওয়ান বাজার মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

মোস্তফা আজাদ বলেন, মিল মালিকদের অনুরোধ করা হয়েছিল, তেলের দাম না বাড়ানোর জন্য। মিল মালিকরা কথা দিয়েছিলেন, ঈদের আগে তেলের দাম বাড়ানো হবে না।

তারা কথা রেখেছেন।

তিনি বলেন, জাহাজের ভাড়া বেড়েছে। সারা বিশ্বে খাবারের সংকট। তাই বেড়েছে খাদ্যপণ্যের দাম।

সে কারণে তেলের দাম আরও বাড়বে।

বাজার ব্যবস্থা নিয়ে মোস্তফা আজাদ বলেন, ১৫ দিন পরপর নিত্যপণ্যের মূল্য সমন্বয় করতে হবে। ভোক্তা অধিকার আইনে আছে, আগে থেকে জানিয়ে আসতে হবে। তারা যেভাবে অভিযান পরিচালনা করছে, সেটা যুক্তিযুক্ত নয়। আর বাজার সমিতির দায়িত্ব নিতে হবে, যেন ব্যবসায়ীরা সঠিক মূল্যে পণ্য বিক্রি করে।
 
তিনি আরও বলেন, সরকারের সঙ্গে ব্যবসায়ীদের কোনো দূরত্ব নেই। ভোক্তা অধিকারের অভিযান ও মজুতের বিষয়ে উল্লিখিত আইনের ব্যাপারে ব্যবসায়ীরা অবগত নন। সবাই এ সংক্রান্ত আইন সম্পর্কে অবগত করতে হবে।

এ ব্যাপারে কারওয়ান বাজার কিচেন মার্কেট মালিক সমিতির সভাপতি বাবুল মিয়া বলেন, জরিমানা নয়, অনেক সময় বুঝিয়েও বাজার নিয়ন্ত্রণ করা যায়। বাজারে ব্যবসায়ীরা কোনো পণ্য মজুত করেন না। ম্যাজিস্ট্রেট ও তাদের আতঙ্কে বাজারে কৃত্রিম ঘাটতি তৈরি হচ্ছে।

সভায় সভাপতিত্ব করেন কারওয়ান বাজার কিচেন মার্কেট সমিতির সভাপতি বাবুল মিয়া। প্রধান অতিথি হিসেবে ছিলেন এফবিসিসিআইয়ের সিনিয়র সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু।

news24bd.tv/রিমু