চট্টগ্রাম টেস্ট ড্র’তে শেষ হলো

সংগৃহীত ছবি

চট্টগ্রাম টেস্ট ড্র’তে শেষ হলো

অনলাইন ডেস্ক

বাংলাদেশের দেয়া ৬৮ রানের লিড টপকাতে গিয়ে শেষ সেশনে ২ উইকেট হারানোয় রোমাঞ্চকর একটা দিনের অপেক্ষাছিল আজ পঞ্চম দিনে। তবে সব রোমাঞ্চ নিমেষেই মিশে গেল নিরশন ডিকভেলা ও দিনেশ চান্ডিমালের ব্যাটে। ড্র’তে ইতি টানা হলো চট্টগ্রামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট।

বৃহস্পতিবার পঞ্চম দিনের শেষ সেশনে ৬ উইকেট হারিয়ে ২৬০ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।

এরপর ড্র মেনে নেন দুই দলের অধিনায়ক।

এর আগে বাংলাদেশ দল প্রথম ইনিংসে ব্যাট করে ৪৬৫ রান তুলে। অপরদিকে লঙ্কানদের  প্রথম ইনিংস থামে ৩৯৭ রানে।
গত রবিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করে শ্রীলঙ্কা।

অ্যাঞ্জেলো ম্যাথিউসের সেঞ্চুরি (১৯৯) আর দিনেশ চান্দিমাল (৬৬) ও কুশল মেন্ডিসের (৫৪) জোড়া ফিফটিতে ভর করে ৩৯৭ রান করে শ্রীলঙ্কা।

জবাবে ব্যাটিংয়ে নেমে তামিম ইকবাল (১৩৩) ও মুশফিকুর রহিমের (১০৫) সেঞ্চুরি এবং লিটন দাস (৮৮) ও মাহমুদুল হাসান জয়ের (৫৮) জোড়া ফিফটিতে ভর করে ৪৬৫ রান করে বাংলাদেশ।

৬৮ রানে পিছিয়ে থেকে গতকাল বুধবার চতুর্থ দিনের শেষ বিকেলে ৩৯ রান তুলতেই ২ উইকেট হারায় শ্রীলঙ্কা।

আজ শেষ দিনে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক দিমুথ করুনারত্নের সঙ্গে ৬৭ রানের জুটি গড়ে আউট হন কুশল মেন্ডিস। এরপর ৫৫ রানে ৪ উইকেট হারায় শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ৫৪ রান করা মেন্ডিসকে দ্বিতীয় ইনিংসে ৪৮ রানে ফেরান তাইজুল।

প্রথম ইনিংসে ১৯৯ রান করা অ্যাঞ্জেলো ম্যাথিউসকে দ্বিতীয় ইনিংসে রানের খাতাই খুলতে দেননি স্পিনার তাইজুল ইসলাম।

দ্বিতীয় ইনিংসের শুরু থেকে বাড়তি দায়িত্বশীলতার পরিচয় দিয়ে ব্যাটিং করে যাওয়া লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নেকে ৫২ রানে ফেরান তাইজুল। ৬০ বলে ৩৩ রান করা ধনাঞ্জয়া ডি সিলভাকে ফেরান সাকিব।

১৬১ রানে ৬ উইকেট পতনের পর শ্রীলঙ্কার হাল ধরেন দিনেশ চান্দিমাল ও নিরশন ডিকভেলা। সপ্তম উইকেটে তারা ৯৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ার পর উভয় দল ম্যাচ ড্র মেনে নিয়ে মাঠ ছাড়ে। ৩৯ ও ৬১ রানে অপরাজিত থাকেন চান্দিমাল ও ডিকভেলা।

বাংলাদেশ দলের হয়ে ৪ উইকেট শিকার করেন তাইজুল ইসলাম।

news24bd.tv/কামরুল

এই রকম আরও টপিক