কাজ পর্নো ভিডিও দেখা, বেতন ঘন্টায় দেড় হাজার টাকা

রেবেকা ডিক্সন

কাজ পর্নো ভিডিও দেখা, বেতন ঘন্টায় দেড় হাজার টাকা

অনলাইন ডেস্ক

একটি পদের চাকরির জন্য আবেদন জমা পড়ে ৯০ হাজার। শেষ পর্যন্ত সবাইকে হারিয়ে সেই চাকরি পেলেন ২২ বছর বয়সী এক তরুণী। আর যে কাজের জন্য তিনি নিয়োগ পেলেন সে কাজে বেতন প্রতি ঘণ্টায় দেড় হাজার টাকারও বেশি! অবাক হলেও ঘটনাটি সত্যি। এটি ঘটেছে আমেরিকায়।

একটি জনপ্রিয় ‘এথিকাল পর্নোগ্রাফি ওয়েবসাইট’ তথ্য বিশ্লেষক পদে নিযুক্ত করছে রেবেকা ডিক্সন নামক এক তরুণীকে। খবর নিউ ইয়র্ক পোস্ট।

চাকরির বিজ্ঞাপন প্রকাশ পেতেই সারাবিশ্ব থেকে অনেকে পদটিতে চাকরির জন্য আবেদন করেছিলেন। সবাইকে টেক্কা দিতে পেরে স্বাভাবিকভাবেই বেশ খুশি স্কটল্যান্ড নিবাসী রেবেকা।

কিন্তু কাজটি কি নিছক পর্নোগ্রাফি দেখা? বিজ্ঞাপনটি কিন্তু তা বলছে না।  

নিজের ইচ্ছায় এই ধরনের ছবি দেখা আর কর্ম সূত্রে এই ছবি দেখা, একেবারেই এক নয় বলে মত বিশেষজ্ঞদের। ছবিগুলোতে কী ধরনের ভাষা প্রয়োগ করা হচ্ছে, কোন ধরনের সাজ পোশাকে ধরা দিচ্ছেন অভিনেতারা কিংবা কত বার মেহন হচ্ছে একটি ভিডিওতে— সব তথ্যই লিখে রাখতে হবে তাকে। শুরু থেকে শেষ, কোনও মুহূর্তই বাদ দেওয়া যাবে না। আপাতত নিজের বাড়ি থেকেই কাজ করতে হবে রেবেকাকে।

চাকরি পেয়ে রেবেকার বক্তব্য, আমি এখনও বিশ্বাস করতে পারছি না! আমি খুবই উদার মনের মানুষ। কাজটি আমার জন্য একেবারে উপযুক্ত। তবে এই প্রথম নয়, এর আগেও অস্থায়ী ভিত্তিতে অপর একটি পর্নোগ্রাফি ওয়েবসাইটের হয়ে তথ্য বিশ্লেষণের কাজ করেছেন রেবেকা।

news24bd.tv/আলী