৭ দিনে ১৩ স্কুলছাত্রী উধাও!
৭ দিনে ১৩ স্কুলছাত্রী উধাও!

সংগৃহীত ছবি

৭ দিনে ১৩ স্কুলছাত্রী উধাও!

অনলাইন ডেস্ক

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় ৭ দিনে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ১৩ জন স্কুলছাত্রী উধাও হয়ে যাওয়ার পর প্রশাসনসহ সর্বমহলে টনক নড়েছে। এ নিয়ে পুলিশ প্রশাসন উদ্যোগী হয়ে বুধবার ও বৃহস্পতিবার বসুরহাট একাডেমি, রংমালা আদর্শ উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সচেতনতা সভা কর্মসূচি নিয়ে মাঠে নামে।

বুধবার সকালে কোম্পানীগঞ্জ থানা আয়োজিত ওপেন হাউস ডে অনুষ্ঠানের সভাপতি ওসি এসএম মিজানুর রহমানের বক্তব্যে ৭ দিনে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ১৩ জন স্কুলছাত্রী অসম প্রেমের টানে উধাও হয়ে যাওয়ার উদ্বেগজনক বিষয়টি উঠে আসে; যা সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মহলে ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় ওঠে।

এ পরিপ্রেক্ষিতে বুধবার বিকাল থেকে কোম্পানীগঞ্জ থানার পুলিশ উপজেলার প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে ইভটিজিং প্রতিরোধ, বাল্যবিবাহ, অসমপ্রেম রোধ, অপ্রাপ্তবয়স্ক ছাত্রীদের পলায়ন, কিশোর গ্যাং দমন, ইন্টারনেটের অপব্যবহার ও মাদকসহ অসামাজিক ব্যাধি রোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এমন কর্মসূচি পালনের আয়োজন করেছে।

এসবের কুফল ও পরিণতি সম্পর্কে শ্রেণিকক্ষে ছাত্রছাত্রীদের ধারণা দিয়ে সচেতন করা হচ্ছে। এসব সভায় সচেতনতামূলক বক্তব্য রাখছেন- কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম মিজানুর রহমান। একই সময়ে তিনি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এসব অসামাজিক কাজ থেকে মুক্ত থেকে প্রতিরোধের বিষয়েও শপথ বাক্য পাঠ করাচ্ছেন।

এ বিষয়ে জানতে চাইলে কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম মিজানুর রহমান বলেন, পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত সবার সমন্বয়ে এ কর্মসূচি অব্যাহত থাকবে। তিনি এ বিষয়ে যৌক্তিক লক্ষ্যে পৌঁছতে সর্বমহলের সহযোগিতাও কামনা করেন।

news24bd.tv/আলী