আমরা হারিনি, বাঙালি জাতি হেরে যেতে পারে না : অর্থমন্ত্রী
আমরা হারিনি, বাঙালি জাতি হেরে যেতে পারে না : অর্থমন্ত্রী

ফাইল ছবি

আমরা হারিনি, বাঙালি জাতি হেরে যেতে পারে না : অর্থমন্ত্রী

অনলাইন ডেস্ক

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, আমাদের দুর্বলতাগুলো আমাদের জানালা দিয়ে এসে সম্ভাবনার দুয়ার খুলে দেয়। অর্থাৎ যেই দরজা দিয়ে সমস্যাগুলো বেরিয়ে যায় তখন সেগুলো সম্ভাবনা হিসেবে সামনে চলে আসে। আমরা হারিনি। হেরে যাওয়া জাতি নই।

বাঙালি জাতি হেরে যেতে পারে না।  

বৃহস্পতিবার অনলাইন প্লাটফর্ম জুমে আয়োজিত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সম্পাদক ও শীর্ষ নির্বাহীদের সঙ্গে অনুষ্ঠিত প্রাক বাজেট আলোচনায় তিনি এসব কথা বলেন।  

অনুষ্ঠান পরিচালনা করেন অর্থসচিব ড. আবদুর রউফ তালুকদার। এতে বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, আমাদের নতুন সময়ের সম্পাদক নাঈমুল ইসলাম খান, চ্যানেল আই’র বার্তা প্রধান শাঈখ সিরাজ, সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোজাম্মেল হোসেনসহ অন্যান্য পত্রিকার সম্পাদক ও টেলিভিশনের শীর্ষ নির্বাহীগণ অংশগ্রহণ করেন।  

উদ্বোধনী বক্তব্যে অর্থমন্ত্রী আরও বলেন, জাতির পিতার সোনার বাংলাদেশ গড়তে আমরা কাজ করছি। তিনিই আমাদের জয়তু জাতি হিসেবে স্বপ্ন দেখতে শিখিয়েছেন। আমরা বেশ ভালোর দিকেই যাচ্ছিলাম। কিন্তু কোভিড এসে আমাদের কিছুটা থামিয়ে দিয়েছে। সারাবিশ্বই এখানে ক্ষতিগ্রস্ত হয়েছে। সে হিসেবে আমাদের ক্ষতি কমই হয়েছে।  

তিনি আরও বলেন, কোভিড আমাদের পিছিয়ে দিতে পারেনি। আমরা সাময়িকভাবে থেমে গিয়েছিলাম। এখন আবারও এগিয়ে যাচ্ছি। কোভিড মোকাবেলায়ও আমরা সফল হয়েছি। সারাবিশ্বে কোভিড মোকাবেলায় আমরা ৫ নম্বরে আছি এবং এশিয়াতে আমরা এক নম্বরে আছি। আমি মনে করি এটা আমাদের জন্য বেশ ভাল অর্জন।  

আ হ ম মুস্তফা কামাল বলেন, আমাদের সামনে অনেক কিছুই চলে আসে অপ্রত্যাশিতভাবে। এদেশে আমরা সেটাকে মোকাবেলা করেছি সফলভাবেই। ১৯৯৭ সালে অর্থনৈতিক সমস্যা হলো সারাবিশ্বেই। তখন বিভিন্ন দেশ বিশ্বের কাছ থেকে টাকা নিয়েছে। আমরা কিন্তু সেটাকেও মোকাবেলা করেছি। ২০০৮-০৯ এর বিশ্ব মন্দাও আমরা মোকাবেলা করেছি। তখনও খুব একটা ক্ষতিগ্রস্ত হইনি। আমরা ২০৪১ সালে উন্নত দেশ হিসেবে যেখানে আমাদের পৌঁছার কথা। আমরা সেই লক্ষ্যেই কাজ করছি। আশা করি আমরা নির্দিষ্ট সময়ে আমাদের লক্ষ্যে পৌঁছাব।

news24bd.tv/কামরুল

সম্পর্কিত খবর