সাঈদীকে ছিনিয়ে আনতে গিয়ে গ্রেপ্তার  ছাত্রলীগ নেতা জুবায়ের
সাঈদীকে ছিনিয়ে আনতে গিয়ে গ্রেপ্তার  ছাত্রলীগ নেতা জুবায়ের

সংগৃহীত ছবি

সাঈদীকে ছিনিয়ে আনতে গিয়ে গ্রেপ্তার  ছাত্রলীগ নেতা জুবায়ের

অনলাইন ডেস্ক

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদকে গ্রেপ্তার করেছে সবুজবাগ থানা-পুলিশ। আজ বৃহস্পতিবার র‍্যাবের দায়ের করা একটি মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.মোরাদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। গত বুধবার রাতে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে জুবায়েরকে আটক করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বৃহস্পতিবার সন্ধ্যায় জুবায়েরকে সবুজবাগ থানায় হস্তান্তর করা হয়।

র‍্যাব-৩ এর সহকারী পরিচালক (অতিরিক্ত পুলিশ সুপার) বীণা রানী দাস বলেন, বুধবার রাতে অভিযান শেষে স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙিয়ে চাঁদাবাজির গ্রেপ্তার দেলোয়ার হোসেন সাঈদীকে নিয়ে যাওয়ার সময় তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন জুবায়ের আহমেদের নেতৃত্বে দেড় থেকে দুই শতাধিক মানুষ। তারা র‍্যাবের অভিযানকারী দলের ওপর সশস্ত্র আক্রমণ করে। তখন র‍্যাবের অভিযানকারী দল আত্মরক্ষার্থে ও সরকারি দায়িত্ব পালনের জন্য অবৈধ জনতার নেতৃত্বদানকারী জুবায়ের আহমেদকে গ্রেপ্তার করে। তাদের হামলায় র‍্যাবের ২ জন সদস্য আহত হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, বুধবার দিবাগত রাত ৩টায় ঢাকা দক্ষিণ ছাত্রলীগের সহসভাপতি দেলোয়ার হোসেন সাঈদীকে স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙিয়ে চাঁদা আদায় ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে অস্ত্র, গুলি ও মাদকসহ সবুজবাগ এলাকা থেকে গ্রেপ্তার করে র‍্যাব। গ্রেপ্তারের সময় তাঁর কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ১টি ম্যাগাজিন, ২ রাউন্ড গুলি ও ৫৭৮ পিছ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙিয়ে চাঁদাবাজির বিষয়টি স্বীকার করেছেন বলে জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।  

বীণা রানী দাস বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে জানা যায় রাজধানীর সবুজবাগ এলাকায় স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙিয়ে কিছু লোক চাঁদাবাজি করে আসছে। ঘটনার বিষয়ে প্রাথমিক সত্যতা পেয়ে গোয়েন্দা সংবাদের ভিত্তিতে র‍্যাব-৩ এর একটি আভিযানিক দল সবুজবাগের মাদারটেক এলাকায় অভিযান পরিচালনা করে দেলোয়ার হোসেন সাঈদীকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়া সে তার সহযোগীদের নিয়ে অস্ত্রসহ মহড়া দিয়ে এলাকায় আধিপত্য বিস্তার ও ত্রাস সৃষ্টি করে আসছিল। দেলোয়ার হোসেন সাঈদীর গ্রেপ্তার প্রসঙ্গে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন বলেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ব্যবহারকারী চাঁদাবাজ ও শীর্ষ সন্ত্রাসী দেলোয়ার হোসেন সাঈদীকে অস্ত্র, গুলি ও মাদকসহ আটক করা হয়েছে। ’ 

ছাত্রলীগের একটি সূত্রে জানা গেছে, সাঈদী ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক জুবায়েরর রাজনীতি করেন। তাঁর বাসায় র‍্যাব অভিযানে আসলে জুবায়েরকে জানায় সে। পরে নেতা কর্মীদের নিয়ে সবুজবাগের ঘটনাস্থলে যায়। জুবায়েরের কর্মীরা রাতে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভ করেন। যদিও পরে সেটি সরিয়ে নেন।

রাতে সবুজবাগ থেকে জুবায়ের ও সাঈদীকে জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাব-৩ এর কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। বৃহস্পতিবার সকাল থেকে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক কয়েকজন সভাপতি ও সাধারণ সম্পাদক জুবায়েরকে ছাড়াতে র‍্যাব কার্যালয়ে যান। সেখানে তাঁরা নানান দেনদরবার করেন। কিন্তু ব্যর্থ হন। মহানগর ছাত্রলীগের সাবেক কয়েকজন নেতার সঙ্গে বিষয়টি যোগাযোগ করার চেষ্টা করা হলেও তারা কিছু বলতে চাননি। র‍্যাব কার্যালয়ে যাওয়ার বিষয়টিও অস্বীকার করেন তারা।  

news24bd.tv/আলী