পিসিবিকে ক্ষতিপূরণ দিল এনজেডসি
পিসিবিকে ক্ষতিপূরণ দিল এনজেডসি

সংগৃহীত ছবি

পিসিবিকে ক্ষতিপূরণ দিল এনজেডসি

অনলাইন ডেস্ক

২০২১ সালে সিরিজ বাতিল করায় পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) ক্ষতিপূরণ দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। রাওয়ালপিন্ডিতে প্রথম ওয়ানডে শুরু হওয়ার কথা ছিল। সবকিছুই ঠিকঠাক চলছিল পাকিস্তান ক্রিকেটে। দীর্ঘ সময় পর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে যাচ্ছে তা নিয়ে বাড়তি আমেজ কাজ করছিল দর্শকদের মধ্যে।

তবে ঠিক ওয়ানডে শুরু হওয়ার আগেই নিরাপত্তা ইস্যুতে সিরিজটি বাতিল করে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। পরবর্তীতে জানা যায় নিউজিল্যান্ড যে হুমকি পেয়েছিল তা ছিল ভুল। সিরিজের মাঝপথে বাতিল করায় আর্থিক ক্ষতিপূরণ চেয়েছিল পিসিবি। অবশেষে সেই ক্ষতিপূরণ দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। তবে টাকার পরিমাণ কতো, তা খোলাসা করেনি পিসিবি।

নিউজিল্যান্ডের দেখাদেখি পাকিস্তান সফর বাতিল করেছিল ইংল্যান্ডের পুরুষ ও মহিলা দল। যে কারণে বড় ক্ষতির মুখে পড়তে হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে।

অবশ্য নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে অভিমান গলতে শুরু করেছে পিসিবির। অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশসহ ত্রিদেশীয় সিরিজ আয়োজন করতে চলেছে নিউজিল্যান্ড।

ওই সিরিজে তৃতীয় দল হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে পাকিস্তানকে। ক্রিকেট পাকিস্তানের দাবি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সেই আমন্ত্রণে রাজি হতে পারে পিসিবি।

শুধু তাই নয় অক্টোবরে সাতটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে। ইংল্যান্ডের সঙ্গে তারিখ নির্ধারণ করার পরপরই সেই সিরিজের তারিখ ঘোষণা করবে পিসিবি। এমনকি এ বছরের শেষের দিকে পাকিস্তানের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে নিউজিল্যান্ড।

news24bd.tv/আলী