‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নিয়ে সমালোচনা অযৌক্তিক’ 
‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নিয়ে সমালোচনা অযৌক্তিক’ 

বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান। ছবি নিউজ টোয়েন্টিফোর

বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী 

‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নিয়ে সমালোচনা অযৌক্তিক’ 

অনলাইন ডেস্ক

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নিয়ে অনেকে সমালোচনার জন্য সমালোচনা করে বলে মন্তব্য করেছেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান। শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সোসাইটি অব নিউক্লিয়ার মেডিসিন বাংলাদেশ-এর রজতজয়ন্তী ও জাতীয় সম্মেলনে এসব কথা বলেন মন্ত্রী।  

ইয়াফেস ওসমান বলেন, এক ইকোনমিকস বলে বসেছেন, এইটা ভুল পন্থা, এই প্রকল্প নেওয়া ঠিক হয়নি। নিউক্লিয়ার দিয়ে বিদ্যুৎ উৎপাদন করা গেলে কম টাকায় আমরা বিদ্যুৎ দিতে পারবো মানুষকে।

কতো মানুষের কর্মক্ষেত্র তৈরি হয়েছে, তারা দক্ষ হয়ে উঠেছে- এসব না ভেবেই সমালোচনা করে অনেকে।  ইলেকশন সামনে রেখে নতুন করে শুরু হয়েছে এই কথাগুলো। এই প্রজেক্ট শেষ হলে কমিশনের মর্যাদা সারাবিশ্বে বাড়বে।

সোসাইটি অব নিউক্লিয়ার মেডিসিন বাংলাদেশকে ইনস্টিটিউটে পরিণত করার পরামর্শ দিয়ে এই স্থপতি বলেন, আপনারা একটা রেজুলেশন নিতে পারেন আজকে, ইন্সটিটিউট করার ৷ তাতে শিক্ষার্থীদের জন্য কিছু কাজ করতে পারবেন। এই সেবা আরও ছড়িয়ে দিতে বিস্তৃত কাজ হবে। আমার কোনো সহযোগিতা করার থাকলে করবো।

সততার সাথে জীবন যাপনের আহবান জানিয়ে মন্ত্রী বলেন, আমরা পার্থিব বিষয়ে এতো বেশি ইনভলভ হয়ে যাচ্ছি যে মানুষ হিসেবে কেন জন্মালাম তা ভুলে যাচ্ছি।

অধ্যাপক ডা. রায়হান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে মহিলা পরিষদের সভাপতি অধ্যাপক ফাউজিয়া মোসলেম, পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান ড. আজিজুল হকসহ অন্যান্য অতিথিরা বক্তব্য রাখেন।

news24bd.tv/আলী