দক্ষিণ কোরিয়ায় মাতাল অবস্থায় বাইডেনের দেহরক্ষী গ্রেফতার
দক্ষিণ কোরিয়ায় মাতাল অবস্থায় বাইডেনের দেহরক্ষী গ্রেফতার

সংগৃহীত ছবি

দক্ষিণ কোরিয়ায় মাতাল অবস্থায় বাইডেনের দেহরক্ষী গ্রেফতার

অনলাইন ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের নিরাপত্তা দলের এক মার্কিন সরকারি কর্মচারীকে সিউলে গ্রেফতার করা হয়েছে। মাতাল অবস্থায় দক্ষিণ কোরিয়ার এক নাগরিককে লাঞ্ছিত করার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। খবর রয়টার্স।

কোরিয়ার ইয়ংসান জেলা পুলিশের একজন কর্মকর্তা রয়টার্সকে বলেন, গ্রেফতারকৃত ব্যক্তি মার্কিন ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটির জন্য কাজ করেন এবং বৃহস্পতিবার (২০ মে) ভোররাতে তাকে গ্রেফতার করা হয়।

জো বাইডেন দক্ষিণ কোরিয়া সফরের একদিন আগে সিউলে প্রবেশ করেছিলেন বাইডেনের ওই নিরাপত্তাকর্মী। দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের ইয়ংসান-গুতে হায়াত হোটেলের প্রধান ফটকে তার বিরুদ্ধে সহিংসতার অভিযোগে আনা হয়েছে।

পুলিশ জানিয়েছে, মাতাল অবস্থায় কোরিয়ান নাগরিককে লাঞ্চিত করার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। তাই সিউলের ইয়ংসান থানা হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ থেকে ৩০ বছর বয়সী এই আমেরিকানকে গ্রেফতার করা হয়েছে। হায়াত হোটেলটিতে দক্ষিণ কোরিয়া সফরের সময় মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের থাকার জায়গা হিসাবে নিরাপত্তা জোরদার করা হয়। অভিযুক্ত ব্যক্তি কোরিয়া সফররত বাইডেনের দেহরক্ষী হিসেবে আগেভাগে সিউলে প্রবেশ করে হোটেলে অবস্থান করছিলেন।  

তবে হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ তাৎক্ষণিকভাবে এ বিষয়ে মন্তব্য করতে রাজি হয়নি। এছাড়া হোয়াইট হাউস সিক্রেট সার্ভিসের কাছে প্রশ্ন রাখলেও কোনো উত্তর পাওয়া যায়নি।

 জো বাইডেন শুক্রবার সন্ধ্যায় দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে পৌঁছেছেন। হোমল্যান্ড সিকিউরিটি বিভাগে সিক্রেট সার্ভিস অন্তর্ভুক্ত, যে সংস্থা মার্কিন প্রেসিডেন্টকে পাহারা দেয়। সিক্রেট সার্ভিসের সদস্যরা অতীতেও বিদেশিদের সাথে দুর্ব্যবহারের ঘটনার সাথে জড়িত ছিল এমনটাই প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

এদিকে যুক্তরাষ্ট্রের চোখ রাঙানি উপেক্ষা করেই চলতি বছর একের পর এক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায় উত্তর কোরিয়া। তবে এবার বড় এক পদক্ষেপ নিতে যাচ্ছে দেশটি। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের এশিয়া সফরের মধ্যেই আবারও ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাতে পারে উত্তর কোরিয়া। এমনটাই দাবি করেছেন দক্ষিণ কোরিয়ার এক আইনপ্রণেতা।

news24bd.tv/আলী