প্লে-অফে রাজস্থান
প্লে-অফে রাজস্থান

সংগৃহীত ছবি

প্লে-অফে রাজস্থান

অনলাইন ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের চলমান ১৫তম আসরের তৃতীয় দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করেছে একবারের চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালস। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে খেলতে নামা রাজস্থান জিতেছে ৫ উইকেটের ব্যবধানে। রাজস্থান এই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থান অর্জন করেছে।

ব্র্যাবোর্নে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন।

নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে বর্তমান চ্যাম্পিয়নরা জড়ো করে ঠিক দেড়শ রান। দলের পক্ষে ৯৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেন ইংলিশ তারকা মঈন আলী। ৫৭ বলের মোকাবেলায় ১৩টি চার ও ৩টি ছক্কা হাঁকান তিনি। অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ২৬ রান করেন ২৮ বলের মোকাবেলায়। রাজস্থানের পক্ষে যুজবেন্দ্র চাহাল ও ওবেদ ম্যাকয় দুটি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ফর্মে থাকা জস বাটলারকে হারিয়ে ফেলে রাজস্থান। তবে তরুণ ওপেনার যশস্বী জাইসওয়ালের ৪৪ বলে ৫৯ রানের ইনিংস লড়াইয়ে জিইয়ে রাখে দলকে। অধিনায়ক স্যাঞ্জু স্যামসনের ২০ বলে গড়া ১৫ রানের ইনিংসের সাথে চাপ বাড়ায় ১১২ রানে ৫ উইকেটের পতন। তবে ২৩ বলের মোকাবেলায় ২টি চার ও ৩টি ছক্কায় গড়া রবিচন্দ্রন অশ্বিনের ৪০ রানের অপরাজিত ইনিংসে ভর করে ২ বল ও ৫ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় রাজস্থান। ১০ বলে ১০ রান করে অপরাজিত থাকেন রিয়ান পরাগ।
news24bd.tv/আলী