'মাদক ও অপসংস্কৃতি থেকে নতুন প্রজন্মকে দূরে রাখতে খেলার বিকল্প নেই'
'মাদক ও অপসংস্কৃতি থেকে নতুন প্রজন্মকে দূরে রাখতে খেলার বিকল্প নেই'

'মাদক ও অপসংস্কৃতি থেকে নতুন প্রজন্মকে দূরে রাখতে খেলার বিকল্প নেই'

ইমন চৌধুরী, পিরোজপুর

সুস্বাস্থ্য ও সবল জাতি গড়তে গেলে ক্রিয়ার কোন বিকল্প নেই, মাদক ও অপসাংস্কৃতি থেকে নতুন প্রজন্মকে দূরে রাখতে হলে ক্রিয়াই অন্যতম শক্তি বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এডভোকেট শ. ম. রেজাউল করিম।

আজ শনিবার পিরোজপুর সদর উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অন‚র্ধ্ব-১৭) এর অনুষ্ঠান উদ্বোধনকালে এ কথা বলেন মন্ত্রী।

এ সময় মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতো না। আর বাংলাদেশ না হলে আমরা এখনও পাকিস্তানী কলোনিতে থাকতাম।

পাকিস্তানী জান্তার বুটের নিচে থাকার যে অসম্মান তা থেকে আমাদের পরিত্রাণ দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

মন্ত্রী বলেন, আমাদের সন্তানদের ক্রীড়ার দিকে উৎসাহ ও অনুপ্রেরণা দিতে হবে। সুস্বাস্থ্য নিয়ে সফল একটি জাতি গঠনে ক্রীড়ার বিকল্প নেই। মাদক অপসংস্কৃতি থেকে সমাজকে দূরে রাখতে ক্রীড়ার কোন বিকল্প নেই। ক্রীড়া শক্তিকে আমরা যতটা বিকশিত করতে পারবো আমাদের ততটাই উন্নয়ন হবে।

সদর উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমানসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও স্থানীয় রাজনৈতিক অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী খেলার প্রথম পর্বে সিকদার মল্লিক ইউনিয়নের বিপক্ষে শারিকতলা ইউনিয়ন অংশগ্রহণ করে এবং শেষ পর্বে দুর্গাপুর ইউনিয়নের বিপক্ষে শংকরপাশা ইউনিয়ন ও কলাখালি ইউনিয়নের বিপক্ষে কদমতলা ইউনিয়ন অংশগ্রহণ করবে। এই খেলায় পিরোজপুর সদর উপজেলার মোট ৭টি ইউনিয়ন অংশগ্রহণ করবে। আগামী ২৩ মে এই টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।  

news24bd.tv/রিমু