খুলনায় শিক্ষক-ছাত্র ও ব্যবসায়ী সংঘর্ষ, আহত ২০
খুলনায় শিক্ষক-ছাত্র ও ব্যবসায়ী সংঘর্ষ, আহত ২০

খুলনায় শিক্ষক-ছাত্র ও ব্যবসায়ী সংঘর্ষ, আহত ২০

খুলনায় শিক্ষক-ছাত্র ও ব্যবসায়ী সংঘর্ষ, আহত ২০

সামছুজ্জামান শাহীন, খুলনা

খুলনার ডুমুরিয়ায় শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষ হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত দফায় দফায় সংঘর্ষে কাঁঠালতলা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-ছাত্র, ব্যবসায়ী, সাংবাদিক, পথচারীসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। এসময় কাঁঠালতলা বাজারে ৩টি দোকানঘর ও কয়েকটি গাড়ি ভাংচুর করা হয়।

জানা যায়, স্থানীয় ভদ্রা নদীর তীরে কাঁঠালতলা মাঠের জমি নিয়ে ওই স্কুলের শিক্ষক তাপস বসাকের সাথে মাঠ কমিটির সদস্য ও কাঁঠালতলা বাজার ব্যবসায়ী শংকর নাথের পূর্ব শত্রুতা ছিল।

শনিবার এ নিয়ে দুজনের বিবাদের জের ধরে কাঁঠালতলা মাধ্যমিক বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী বাজার থেকে শংকর নাথকে ধরে এনে স্কুলের অভ্যন্তরে বেধড়ক মারধর করে। ঘটনাটি জানতে পেরে স্কুলের প্রধান শিক্ষক স ম আঃ রাজ্জাক ঘটনাস্থল থেকে শংকর নাথকে উদ্ধার করে তার কক্ষে নিয়ে যায়।

এদিকে বাজার কমিটির লোকজন ব্যবসায়ীকে মারধরের খবর পেয়ে স্কুলে উপস্থিত হয়। তাদের সাথে শিক্ষকদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ব্যবসায়ী আজাহারুল ইসলাম প্রধান শিক্ষকের কক্ষের মধ্যেই তাকে লাঞ্ছিত করেন। তার জামার কলার ধরে তাকে কক্ষের বাইরে আনার চেষ্টা করেন। এতে শিক্ষক-ছাত্ররা উত্তেজিত হয়ে ব্যবসায়ীদের ধাওয়া করেন। তারা লাঠিসোঠা নিয়ে বাজারের কয়েকটি দোকানঘর ও গাড়ি ভাংচুর করে। এসময় ব্যবসায়ীরাও জড়ো হয়ে তাদেরকে পাল্টা ধাওয়া দেয়।

সংঘর্ষ ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় শিক্ষক-ছাত্র, ব্যবসায়ী, সাংবাদিক পথচারিসহ ২০ জন আহত হয়। খুলনা-সাতক্ষীরা মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

news24bd.tv/রিমু