নিজের সিদ্ধান্তের কথা জানালেন এমবাপ্পে
নিজের সিদ্ধান্তের কথা জানালেন এমবাপ্পে

সংগৃহীত ছবি

নিজের সিদ্ধান্তের কথা জানালেন এমবাপ্পে

অনলাইন ডেস্ক

রিয়াল মাদ্রিদ নাকি পিএসজি কোথায় হবে কিলিয়ান এমবাপ্পের গন্তব্য; এ নিয়ে হয়নি কম নাটক। অবশেষে নিজের সিদ্ধান্তের কথা জানালেন ফরাসি স্ট্রাইকার। পিএসজিতেই থাকছেন তিনি। নিশ্চিত করেছে ফুটবল ট্রান্সফার বিষয়ক বিখ্যাত সাংবাদিক ফাবরিজিও এ নিয়ে দ্বিতীয়বারের মতো রিয়াল মাদ্রিদকে না করে দিল এমবাপ্পে।

 

২০১৭ সালে মোনাকো থেকে প্যারিসে আসা ফরাসি স্ট্রাইকারের বর্তমান চুক্তি প্রায় শেষের পথে। ক্লাব না ছাড়ায় দলের সঙ্গে আবার নতুন করে চুক্তিবদ্ধ হচ্ছেন তিনি। ফলে সমাপ্তি ঘটছে ‘মাদ্রিদ না প্যারিস’ নাটকের।

এর আগে অবশ্য স্প্যানিশ ক্রীড়া বিশ্লেষক গিলেম বালাগের দাবি করেন, মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ দলের ড্রেসিংরুমে জানিয়ে দিয়েছেন, ফরাসি তারকা তাদের ক্লাবে আসছে না।

বেশ কয়েক বছর ধরেই রিয়াল মাদ্রিদে যাবেন বলে গুঞ্জন পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের। এমবাপ্পে নিজেও স্প্যানিশ ক্লাবটিতে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন। তবে যাওয়াটা আর হচ্ছে না।

এদিকে স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কাকে এমবাপ্পের একজন ঘনিষ্ঠ বন্ধু বলেন, ‘এটা তার জীবনের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত ছিল। ’ মার্কার দাবি, পিএসজিতে থাকতে এমবাপ্পেকে কাতার ও ফ্রান্সের পক্ষ থেকে অবিরত রাজনৈতিকভাবে চাপ প্রয়োগ করা হচ্ছিল।

এমবাপ্পের বর্তমান বাজারমূল্য প্রায় ১৬০ মিলিয়ন ইউরো। গত বছর তাকে কেনার জন্য নাকি প্রায় ২০০ মিলিয়ন ইউরোই অফার করেছিল রিয়াল মাদ্রিদ। এমবাপ্পেকে ধরে রাখার ব্যাপারে নাছোড়বান্দা ছিলেন পিএসজির সভাপতি নাসের আল খেলাইফি। যে কারণে তুমুল আলোচনা হলেও শেষ পর্যন্ত আর দলবদল ঘটেনি।

এবারও ঘটেছে একই ঘটনা। এমবাপ্পেকে ধরে রাখতে নাকি সব রকম চেষ্টা করছে পিএসজি। তার জন্য বড়সড়ো প্রস্তাব জানিয়েছে ফরাসি ক্লাবটি। নতুন চুক্তিতে রাজি করাতে তাকে ১০০ মিলিয়ন পাউন্ড বোনাস দিতে রাজি পিএসজি।

২০১৭ সালে ধারে পিএসজিতে এসেছিলেন এমবাপ্পে। সেই থেকে এই গোলমেশিনকে থামাতে পারেনি কেউ। চলতি মৌসুমে সব মিলিয়ে ক্লাবের হয়ে গোল করেছেন ৩৬টি, অ্যাসিস্ট ২৬টি।

news24bd.tv/কামরুল