আত্মসমর্পণ করলেন হাজী সেলিম

ফাইল ছবি

আত্মসমর্পণ করলেন হাজী সেলিম

অনলাইন ডেস্ক

দুর্নীতির মামলায় ১০ বছরের কারাদণ্ডে দণ্ডিত আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী সেলিম বিচারিক আদালতে আত্মসমর্পণ করে যে কোনো শর্তে জামিনের আবেদন করেছেন। আজ রোববার দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক শহিদুল ইসলামের আদালতে আত্মসমর্পণ করেন তিনি।

হাজী সেলিমের আইনজীবী প্রাণনাথ বলেন, দুপুরের আগেই তিনটি আবেদন করা হয়েছে হাজী সেলিমের পক্ষে। এর একটিতে আপিলের শর্তে জামিন চাওয়া হয়েছে।

যদি কারাগারে পাঠানো হয়, তাহলে প্রথম শ্রেণির মর্যাদা চাওয়া হয়েছে দ্বিতীয় আবেদনে। আর তৃতীয় আবেদনে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তার চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশ চাওয়া হয়েছে।

আবেদনে হাজী সেলিমের আইনজীবী উল্লেখ করেন, ২০১৬ সালে ওপেন হার্ট সার্জারির সময় মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ার কারণে দীর্ঘদিন যাবত বাক-শক্তিহীন অবস্থায় রয়েছেন হাজী সেলিম। তিনি দেশ ও বিদেশে চিকিৎসা নিয়েছেন।

জেল হাজতে থাকলে চিকিৎসার অভাবে ও বাক-শক্তিহীনের কারণে যে কোনো দুর্ঘটনা ঘটতে পারে। এ কারণে যে কোনো শর্তে তার জামিন আবেদন করছি। জামিন দিলে তিনি পলাতক হবেন না। তাই আপিল শর্তে আত্মসমর্পণ পূর্বক তার জামিন আবেদন করছি।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মো. খুরশীদ আলম খান বলেন, আইন অনুযায়ী আজ থেকে আগামী ৩০ দিনের মধ্যে হাজী সেলিমকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে। আর হাইকোর্টের রায়ের ফলে তার সংসদ সদস্য পদে থাকার যোগ্যতা নেই।

প্রসঙ্গত, ২০০৭ সালে দুর্নীতির মামলায় ১৩ বছরের কারাদণ্ড হয় হাজী সেলিমের। ৩ বছর সাজা কমে উচ্চ আদালতে এসে তার ১০ বছরের কারাদণ্ড বহাল থাকে। গত ২৫ এপ্রিল উচ্চ আদালতের লিখিত রায় পৌঁছে বিচারিক আদালতে। হাজী সেলিমকে এক মাসের মধ্যে আত্মসমর্পণ করার আদেশ দেন উচ্চ আদালত। যার সময়সীমা শেষ হচ্ছে ২৫ মে।

news24bd.tv/রিমু

 

এই রকম আরও টপিক