দ্বিতীয় টেস্টে ফিরছেন মোসাদ্দেক
দ্বিতীয় টেস্টে ফিরছেন মোসাদ্দেক

সংগৃহীত ছবি

দ্বিতীয় টেস্টে ফিরছেন মোসাদ্দেক

অনলাইন ডেস্ক

২০১৯ সালের সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রামে একমাত্র টেস্ট ম্যাচ খেলার পর আর বিবেচনা হননি জাতীয় দলে। তবে দীর্ঘ সময় পর আবারও দলে ফিরতে যাচ্ছেন ২৬ বছর বয়সী এই অলরাউন্ডার। সবশেষ ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) দুর্দান্ত পারফর্ম করার পর দলে ডাক পড়ে এই ডানহাতি অলরাউন্ডারের।

চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের আগে কোভিড পজিটিভ হওয়ায় সাকিব আল হাসানের বিকল্প হিসেবে দলে নেওয়া হয়েছিল মোসাদ্দেককে।

তবে সাকিব ম্যাচের আগে কোভিড নেগেটিভ হওয়ায় খেলা হয়নি তার।

ঢাকায় দ্বিতীয় টেস্টের একাদশ সাজাতেই বেগ পেতে হচ্ছে বাংলাদেশকে। মেহেদী হাসান মিরাজ আগে থেকেই নেই। অফ-স্পিনার নাঈম হাসানও চোটে পড়ায় বাদ পড়েছেন ঢাকা টেস্টে। এমন অবস্থায় মোসাদ্দেককে দলে নেওয়া ছাড়া বিকল্প নেই টিম ম্যানেজমেন্টের।

রোববার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে টাইগার অধিনায়ক মুমিনুল হক শুরুতে বলতে না চাইলেও পরে নিশ্চিত করেছেন মোসাদ্দেককে একাদশে রাখার ব্যাপারে।

‘এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে ওর খেলার সম্ভাবনাই বেশি। স্পিন বিভাগ দেখুন- তাইজুল গত এক-দুই বছর ধরে খুব ভালো বল করছে। সাকিব ভাই তো গত ম্যাচে খুব ভালো করেছেন। মোসাদ্দেক খেললে ওর ভূমিকা হয়ত একটু ভিন্ন হবে। ’

মোসাদ্দেক ইস্যুতে মুমিনুল আরও বলেছেন, ‘মাঝেমধ্যে এমন পরিস্থিতিতে পড়তে পারেন। এভাবেই এই পরিস্থিতি থেকে কাটিয়ে উঠতে হবে। মোসাদ্দেক যদি খেলে ওকে ভালোভাবে, বুদ্ধিমত্তার সঙ্গে ব্যবহার করাটাও গুরুত্বপূর্ণ। সাকিব ভাই, তাইজুল যেহেতু আছে, ওদের নিয়ে আমি অনেক বেশি আত্মবিশ্বাসী। আশা করি কোনো সমস্যা হবে না। ’

news24bd.tv/কামরুল