ইমরানের ঘরে স্পাই ক্যামেরা বসাতে গিয়ে ধরা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বাসভবন বানি গালার একজন কর্মচারীর বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির চেষ্টার অভিযোগ উঠেছে। ওই কর্মচারী খানের ঘরে একটি স্পাই ক্যামেরা ইনস্টল করার চেষ্টা করছিলেন। খবর দা প্রিন্ট।

সূত্রের বরাত দিয়ে পাকিস্তানের স্থানীয় সংবাদমাধ্যম এআরওয়াই নিউজ জানিয়েছে যে বানি গালার একজন কর্মচারীকে প্রাক্তন প্রধানমন্ত্রীর বেডরুমে একটি ডিভাইস বসানোর জন্য অর্থ প্রদান করা হয়েছিল। খানের বাড়ির অন্য একজন কর্মচারী ডিভাইসটি ইনস্টল করার বিষয়ে নিরাপত্তা দলকে অবহিত করার পরে গুপ্তচরবৃত্তির প্রচেষ্টা ব্যর্থ হয়। বানি গালার নিরাপত্তা দল ওই কর্মচারীকে  আটক করে ফেডারেল পুলিশের কাছে হস্তান্তর করে। পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে হত্যার ষড়যন্ত্রের গুজবের মধ্যেই এই ঘটনা ঘটল।

এর আগে থেকেই কথিত এই হুমকির পরিপ্রেক্ষিতে শহরের বানি গালা সংলগ্ন এলাকায় নিরাপত্তা সংস্থাগুলিকে হাই অ্যালার্টে রাখা হয়েছিল। পিটিআই-এর অনেকেই দাবি করছেন যে ইমরান খানের জীবন ঝুঁকির মধ্যে রয়েছে।  

পিটিআই নেতা শেহবাজ গিল বলেছেন, ‘এই বিষয়ে, আমরা সরকারসহ সমস্ত প্রাসঙ্গিক সংস্থাকে জানিয়েছি। ’ মিডিয়া পোর্টালের সাথে কথা বলার সময়, শেহবাজ গিল দাবি করেছেন, ‘ইমরান খানের একজন কর্মচারী প্রাক্তন প্রধানমন্ত্রীর কক্ষ পরিষ্কার করতে গিয়ে একটি স্পাই ডিভাইস ইনস্টল করার চেষ্টা করেছিলেন।  যার জন্য তাকে অর্থ প্রদান করা হয়েছিল।

এর আগে, ইমরান খানের ভাগ্নে হাসান নিয়াজি বলেছিলেন যে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধানের যদি কিছু হয় তবে এই কাজটিকে পাকিস্তানের উপর আক্রমণ হিসাবে গণ্য করা হবে। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ নেতা ফয়সাল ভাওদাও একই ধরনের দাবি করেছিলেন যে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ‘দেশ বিক্রি করতে’ অস্বীকার করার কারণে তাকে হত্যার ষড়যন্ত্র করা হয়েছিল। news24bd.tv/আলী