‘জামায়াত চাপে আছে, তাই মাঠে নেই’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, জামায়াতকে একদিকে চাপে রাখে অন্যদিকে কাছে টানারও নানা কৌশল অবলম্বন করছে তারা (আওয়ামী লীগ)। কিন্তু জামায়াত তাদের কথায় সায় দেয়নি। জামায়াত এখনো বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ২০ দলীয় ঐক্য জোটের সঙ্গে আছে।

তিনি বলেন, জামায়াতের উপর তাদের (আওয়ামী লীগের) আলাদা নজর আছে। জামায়াতের নেতাকর্মীরা যেকোনো মুহূর্তে গ্রেপ্তার হতে পারে এ আশঙ্কা তাদের মধ্যে কাজ করছে।

রাজশাহীতে বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে গণসংযোগকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি। বৃহস্পতিবার নগরের লক্ষ্মীপুর এলাকায় বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় সমর্থিত মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের সঙ্গে নির্বাচনী প্রচারে অংশ নেন গয়েশ্বর চন্দ্র রায়।

সিটি ভোটে বিএনপির সঙ্গে প্রচারে জামায়াত নেই কেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বি‌রোধী রাজনৈতিক কণ্ঠ স্তদ্ধ করার জন্য ২০ দলীয় জোটের উচ্চ পর্যায়ের নেতাকর্মীদের মামলা, মোকাদ্দমা, হামলাসহ নানাভাবে হয়রানি করা হচ্ছে। তার মধ্যে জামায়াতকে আলাদা চাপে রাখা হচ্ছে।

গয়েশ্বর রায় বলেন, ‘চাওয়া পাওয়ার ব্যাপারে কোথাও কোথায় মতভেদ থাকবে। কিন্তু মৌলিক প্রশ্নে গণতন্ত্র পুনরুদ্ধার এবং অবাধ সুষ্ঠু নির্বাচনের ক্ষেত্রে ২০ দলীয় জোট ঐক্যমতে। ’ 

এ সময় মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল ছাড়াও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও পুঠিয়া দূর্গাপুর আসনের সাবেক সংসদ সদস্য নাদিম মোস্তাফা, বিএনপি কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক শাহিন শওকত, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক  অ্যাডভোকেট শফিকুল হক মিলন উপস্থিত ছিলেন।