ঈদ ছুটি শেষে রাজধানীতে ফিরছে নগরবাসী, নেই ভোগান্তি

পবিত্র ঈদুল আজহার ছুটি শেষে রাজধানীতে ফিরছে নগরবাসী। তাই রাজধানীর বাস ও ট্রেন স্টেশনে বাড়ছে মানুষের চাপ। শত দুর্ভোগ পেরিয়ে বাড়ি গিয়ে পরিবার পরিজনের সাথে ঈদ উপভোগ করে স্বাচ্ছন্দ্যে ফিরতে পেরে খুশি সকলে।

৪ দিনের ঈদের ছুটি শেষে শুরু হয়েছে অফিস আদালতসহ কর্মস্থল। তাই অনেকেই পরিবারের সদস্য রেখে ফিরছেন একাই। ফিরতি পথে দুর্ভোগ লাঘবে কমলাপুর রেলওয়ে স্টেশনে চলছে অতিরিক্ত স্পেশাল দুটি ট্রেন।  

আজ বুধবার ভোর থেকেই দেশের বিভিন্ন অঞ্চল থেকে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে আসতে থাকে একটার পর একটা ট্রেন। ৪ দিনের ছুটি শেষে কর্মস্থলে যোগা দিতেই ফিরছে মানুষ।

নানান চড়াই-উতরাই উপেক্ষা করে পরিবারের সাথে ঈদ করতে পেরে খুশি যাত্রীরা। যাত্রীরা জানান, ভোগান্তিহীনভাবে নগরে ফিরতে পেরে মুছে গেছে ক্লান্তি।  

ফিরতি পথে ট্রেনের সিডিউল বিপজ্জয় না থাকলেও স্টেশনে যাত্রা বিরতিতে হয় সময় ক্ষেপণ। কিন্তু এতেও যেন ঈদ উচ্ছ্বাসের রেশ কাটেনি শিশুদের।  

কমলাপুর রেলওয়ের স্টেশন মাস্টার আফসার উদ্দিন জানান, ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী যেহেতু ঢাকা ছেড়েছে তাই ফিরতি পথেও বাড়তে পারে চাপ।  

এদিকে বিতরিতহীনভাবে যাত্রী নিয়ে ঢাকায় আসছে দূরপাল্লার পরিবহনগুলো। সড়ক পথের যাত্রাও ছিল ভোগান্তিহীন।

মোবাইল সিমের হিসেব মতে ঈদুল আজহা উপলক্ষে ঈদ উপলক্ষে ঢাকা ছেড়েছে ৬৫ লাখের বেশি মানুষ। তাই ফেরার পথেও রয়েছে ভোগান্তির আশংকা।

news24bd.tv/রিমু