সাফের ফাইনালে বাংলাদেশ, ‘প্রতিপক্ষ ভারত’

নেপালের বিপক্ষে ১-১ গোলে ড্র করে সাফ অনূর্ধ্ব-২০ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে চলে গেল বাংলাদেশ। ফাইনালে বাংলাদেশের সম্ভাব্য প্রতিপক্ষ স্বাগতিক ভারত।

বাংলাদেশ সাফ ফুটবল টুর্নামেন্টের শুরুটা করেছে জয়ের মাধ্যমেই। শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ১-০ গোল ব্যবধানে জিতেছিলেন পল থমাস স্মলির শিষ্যরা। এরপর স্বাগতিক ভারতের বিপক্ষে ২-১ গোল ব্যবধানে জয় নিশ্চিত করে বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দল।

লাল-সবুজের জার্সিধারীরা তৃতীয় ম্যাচেও ছিল অপ্রতিরোধ্য। মালদ্বীপকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ।   এদিন হ্যাটট্রি তুলে নেয় মিরাজুল।

টানা তিন ম্যাচের জয়ের দেখা পাওয়া বাংলাদেশ দল চতুর্থ ম্যাচেও জয়ের লক্ষ্যে খেলতে নামে। অন্যদিকে ফাইনালে উঠতে জয়ের কোনো বিকল্প ছিল না নেপালেরও। তাই ম্যাচের শুরু থেকেই আক্রমণ আর পাল্টা আক্রমণে খেলা চলতে থাকে। কিন্তু প্রথমার্ধের শেষ মিনিট পর্যন্ত গোলের দেখা পায়নি কোনো দলই।

এর ফলে গ্রুপপর্বের সব ম্যাচ শেষে সর্বোচ্চ ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই ফাইনালে উঠল বাংলাদেশ অনূধ্ব-২০ দল। এদিকে সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে অবস্থান নেপালের। আর এক ম্যাচ কম খেলা ভারতের সংগ্রহ ৬। শেষ ম্যাচে মালদ্বীপের বিপক্ষে জয় কিংবা ড্রয়ের দেখা পেলেই দ্বিতীয় দল হিসেবে ফাইনালে উঠভে স্বাগতিকরা।

news24bd.tv/তৌহিদ