বিদায় নিলেন বিক্রম দোরাইস্বামী

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী প্রায় দুই বছর দায়িত্ব পালন শেষে বিদায় নিলেন আজ। রোববার  সকালে নিজেই টুইট করে বিদায়ের বিষয়টি নিশ্চিত করেন  তিনি।  

টুইটে দোরাইস্বামী লেখেন, 'আমাদের প্রতিদিনের প্রেরণা…আমরা যে পতাকা পরিবেশন করি। বিদায় টিম ভারতীয় হাইকমিশন ঢাকা। এই পতাকাকে উড্ডীন রাখুন'।

এর আগে, বিক্রম দোরাইস্বামী ঢাকা থেকে বিদায় নেওয়ার লক্ষ্যে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে দোরাইস্বামী বলেছেন, দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর নেতৃত্বে ভবিষ্যতে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলেও প্রত্যাশা করেছেন তিনি।

ভারতীয় হাইকমিশনার হিসেবে বিক্রম দোরাইস্বামীর দায়িত্ব পালনকালে দুই দেশের শীর্ষ নেতাদের সফর বিনিময় হয়েছে। বিশেষ করে ২০২১ সালে এক বছরের মধ্যেই ভারতের তৎকালীন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঢাকা সফর করেন। আর বিক্রম দোরাইস্বামীর দায়িত্ব পালনের শেষ ভাগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফর করেছেন।

ঢাকা থেকে বিদায় উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে এক মত বিনিময়ে বিক্রম দোরাইস্বামী বলেছেন, ঢাকায় আমার দায়িত্ব পালনকালে দীর্ঘ ১২ বছর পর জেআরসি বৈঠক শুরু করা সম্ভব হয়েছে। এটা আমার একটি বড় প্রাপ্তি। আগামী দিনে দুই দেশের বাণিজ্যিক-অর্থনৈতিক সম্পর্ক, কানেক্টিভিটি, মানুষে মানুষে যোগাযোগ আরও বাড়বে বলেও প্রত্যাশা করেছেন তিনি।

২০২০ সালের ৫ অক্টোবর ঢাকা মিশনে যোগ দেন বিক্রম দোরাইস্বামী। ঢাকা থেকে বিদায় নেয়ার পর তিনি যুক্তরাজ্যে ভারতের হাইকমিশনার হিসেবে যোগ দেবেন।

news24bd.tv/রিমু