বঙ্গোপসাগর থেকে ৬ রোহিঙ্গাসহ আটক ১৫ জেলে

বঙ্গোপসাগরে অবৈধভাবে মাছ শিকারের সময় একটি ফিশিং ট্রলারসহ ৬ রোহিঙ্গা নাগরিক ও ৯ বাংলাদেশি জেলেকে আটক করেছে নৌবাহিনী। সোমবার দুপুরে আটককৃতদের মোংলায় হস্তান্তর করেছে নৌবাহিনী।

আটককৃতরা হলেন, টেকনাফ ও উখিয়া ক্যাম্পে থাকা ৬ রোহিঙ্গা মিয়ানমারের নাগরিক জাহিদ আলম (৩৫), মো. জুবায়ের (৩০), মো. কামরুল হোসেন (২৩), মো. ইয়াছির (২৫), নুর আলম (৪০), আলী জোহার (২৮)। বাংলাদেশি ৯ জেলেরা হচ্ছেন, শাহ আলম মিস্ত্রি (৫০), মো. নুরুল আলম (৪৫), মো. হারুন (৩৫), মো. আলাউদ্দিন (৪৫), নুর হোসেন (৩৭), জাকের হোসেন (৩২), মো. হালিম (৪৮), জাকির হোসেন (৩২) ও মনির হোসেন (৪৭)। বাংলাদেশি এসব জেলেদের বাড়ি ভোলা, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলায়।

মোংলা থানার ওসি মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, বঙ্গোপসাগরের জলসীমা লঙ্ঘন করে রোববার সন্ধ্যায় একটি ফিশিং ট্রলারের জেলেরা অবৈধভাবে মাছ শিকার করছিল। এসময়ে বঙ্গোপসাগরে অবস্থান করা নৌবাহিনীর জাহাজ বিএনএস গোমতি’র নৌসেনারা ফিশিং ট্রলারসহ তাদের আটক করে। এসময়ে ফিশিং ট্রলারটি থেকে কক্সবাজারের টেকনাফ ও উখিয়া ক্যাম্পে থাকা ৬ রোহিঙ্গা নাগরিক ও ৯ বাংলাদেশি জেলেসহ আটক করে নৌবাহিনীর সদস্যরা। আটক এসব জেলেদের বঙ্গোপসাগর থেকে এনে ফিশিং ট্রলারসহ সোমবার দুপুরে মোংলায় হস্তান্তর করেছে নৌবাহিনী।

news24bd.tv/FA