সানগ্লাস বাছাইয়ের সহজ পদ্ধতি

সানগ্লাস কমবেশি সবাই ব্যবহার করে থাকেন। সানগ্লাসের ফ্যাশনেও ভিন্ন ভিন্ন ট্রেন্ড ঘুরেফিরে আসে। কোন টাইপের সানগ্লাস আপনার চেহারার সাথে যাবে হয়তো অনেকেই বুঝতে পারেন না। আপনার চেহারা ও ব্যক্তিত্বের সঙ্গে মানানসই এমন সানগ্লাস কেনার সময় কোন কোন বিষয়গুলি মাথায় রাখবেন তা নিম্নে জেনে নিন।  

সানগ্লাস কেনার সময় আপনার মুখের গড়ন ও গায়ের রং এই দুটি বিষয় অত্যন্ত গুরুত্বপূর্ণ। ত্বক উজ্জ্বল হলে নীল, সবুজ, বাদামি, লাল সব ফ্রেমই ভাল মানায়। গায়ের রঙ চাপা হলে হলে মেটালিক ফ্রেম সঙ্গে কালো, কফি, গাঢ় বা হালকা বাদামি রঙের গ্লাস বেশ মানায়।

* পানপাতার মতো মুখে কপাল চওড়া ও চোয়াল সরু থাকে। ক্যাট আই, স্পোর্টি সানগ্লাস বেশ মানিয়ে যায় এই চেহারায়। খুব বেশি বড় মাপের গ্লাস এ ক্ষেত্রে না কেনাই ভালো।

* ডিম্বাকৃতি চেহারায় সব ধরনের সানগ্লাসই ভালো মানায়। শুধু লক্ষ রাখবেন ফ্রেমটি যাতে আপনার মুখের তুলনায় বেশি চওড়া না হয়।

* ক্যাটআই কিংবা অ্যাভিয়েটর ফ্রেমের সানগ্লাসে গোল চেহারাকে বেশ লম্বাটে দেখায়। আয়তাকার, কোণযুক্ত ফ্রেমের সানগ্লাসও তাদের জন্য ভালো।

* বর্গাকৃতির চেহারায় মেটালিক ফ্রেম অথবা গ্লাসের নীচের অংশ রিমলেস সানগ্লাস মানিয়ে যায়।

* লম্বা মুখের সঙ্গে গোলাকৃতির সানগ্লাস ভালো যায়। তবে খেয়াল রাখতে হবে, সানগ্লাসের ফ্রেম যেন খুব ছোট না হয়।

* চতুর্ভুজাকৃতি চেহারায় ক্যাটস আই স্টাইল ভাল যাবে। তবে খেয়াল রাখতে হবে সানগ্লাসে যেন চোখের কোল ঢেকে যায়, তাই সানগ্লাস একটু বড় হওয়াই ভালো।

news24bd.tv/রিমু