ঢাবি উপাচার্যের সাথে দেখা করতে গিয়ে হামলার শিকার ছাত্রদল নেতারা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানের সাথে দেখা করতে গিয়ে ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নেতা-কর্মীরা। তাদের অভিযোগ, এতে ছাত্রদলের অন্তত ১০জন আহত হয়েছে।

মঙ্গলবার স্যার এ এফ রহমান হলের সামনে এই ঘটনা ঘটে। পূর্বঘোষিত সূচি অনুযায়ী বিকাল চারটার দিকে নীলক্ষেত মোড় থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসার চেষ্টা করে ছাত্রদলের বিশ্ববিদ্যালয় শাখার নেতা-কর্মীরা। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন মোড়ে অবস্থান নেয়া ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ধাওয়া দেয়। ছাত্রদলের অভিযোগ, এসময় অন্তত চারজনকে বেধড়ক পেটায় ছাত্রলীগের নেতা-কর্মীরা।

উল্লেখ্য, সোমবার ছাত্রদলের পক্ষ থেকে উপাচার্যের সাথে দেখা করার কথা বলার পরপরই শিক্ষার্থীদের সমস্যা-সংকট সমাধানে উপাচার্যকে স্মারকলিপি দেওয়ার কর্মসূচি ঘোষণা করে ছাত্রলীগ। পাশাপাশি তারা ছাত্রদলকে প্রতিহত করার ঘোষণা দেয়। ঘোষণা অনুযায়ী, আজ বিকেলে ক্যাম্পাসে ঢুকতে গেলে ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর হামলা চালায় ছাত্রলীগের নেতা-কর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেল ৪টা ২৮ মিনিটে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলামের নেতৃত্বে ক্যাম্পাসে ঢুকছিলেন সংগঠনের ৩০ থেকে ৩৫ নেতা-কর্মী। এ সময় স্যার এ এফ রহমান হল শাখা ছাত্রলীগের এক কর্মী মিছিলের সামনে দাঁড়িয়ে যান। ছাত্রদলের নেতাদের সঙ্গে তাঁর ধাক্কাধাক্কি ও তর্কাতর্কি শুরু হয়।

একপর্যায়ে উপাচার্যের জন্য ছাত্রদলের আনা ফুলের তোড়া ভেঙে ফেলেন ওই কর্মী। পরে এ এফ রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি রিয়াজুল ইসলামের নেতৃত্বে একদল নেতা-কর্মী দৌড়ে এসে লাঠিসোঁটা ও স্টাম্প দিয়ে ছাত্রদলের নেতা-কর্মীদের পেটাতে শুরু করেন। আরেকটি অংশ ছাত্রদলের নেতা-কর্মীদের ধাওয়া করে। এতে ছাত্রদলের নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

তবে হামলার বিষয়ে ছাত্রলীগ নেতারা জানান, অছাত্রদের প্রতিহত করেছেন সাধারণ শিক্ষার্থীরা। ছাত্রলীগ এ হামলায় জড়িত নয়। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বলেছেন, ছাত্রদলের ওপর হামলার ঘটনা সংগঠনটির অভ্যন্তরীণ কোন্দলের বহিঃপ্রকাশ।

news24bd.tv/FA