ভেজাল কসমেটিক্স প্রস্তুত কারখানার সন্ধান

বিশ্বের নামী দামি ব্র্যান্ডের কসমেটিকস। বিক্রি হয় দেশসেরা সুপার শপগুলোতে। কিন্তু তৈরি হয় রাজধানীর কামরাঙ্গীরচরে। কসমেটিকস তৈরিতে ব্যবহার করা হয় সাধারণ রঙ আর ক্যামিকেল; যা মানব স্বাস্থ্যের জন্য মারাত্নক ক্ষতিকর। ভেজাল কসমেটিক্স তৈরির এমন কারখানার সন্ধান পেয়েছে গোয়েন্দা পুলিশ। আটক করা হয়েছে ৭ জনকে।

ফ্রান্সের বিশ্ববিখ্যাত ব্র্যান্ড লরিয়ালের হেয়ার স্পা। নারী পুরুষের কাছে সমান জনপ্রিয় এ পণ্যটি। ব্যবহার করা হয় পার্লার ও সেলুনগুলোতে। যারা ব্যবহার করেন তাদের ধারনাই নেই হুবহু এমন নকল পণ্যে বাজারে সয়লাব।

শুধু এই একটি কসমেটিকস পণ্যই নয়, এই কারখানায় তৈরি করা হয় মাথায় ব্যবহারের ওনিয়ন তেল, অ্যালোভেরা জেল, ফেইস ক্রিম থেকে শুরু করে নানা পণ্য। এসব পণ্য তৈরিতে ব্যবহার করা হয় রঙ, ক্যামিকেল। আবার কখনো কখনো ভাতের মাড়।

এতটাই নিখুতভাবে এগুলো তৈরি করা হয় যে, কিউয়ার কোড স্ক্যান করলেও নকল ধরা সম্ভব হয় না।  

পুলিশ জানায়, এসব অপরাধে লালবাগের এ কারখানা থেকে গ্রেফতার করা হয় সাত জনকে। কিন্তু মূল মালিক এখনো পলাতক। এই কসমেটিক্স পণ্যগুলো বিক্রি হতো দেশের বিভিন্ন নামি সুপারশপে।

শুধু পুলিশের অভিযান নয়, সাধারণ মানুষকেও পণ্য কেনার সময় সতর্ক থাকার পরামর্শ দেন গোয়েন্দা কর্মকর্তারা। news24bd.tv/ইস্রাফিল