দুর্নীতির বিরুদ্ধে সকল ইউএনও কর্মকর্তাদের স্মারকলিপি দেওয়ার উদ্যোগ হানিফের

'দুর্নীতি দুঃশাসনের বিরুদ্ধে বদলে যাও বদলে দাও' এই প্ল্যাকার্ড হাতে নিয়ে ৬৪ জেলার জেলা প্রশাসক ও ৪৯৫টি উপজেলার নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি দেওয়ার উদ্যোগ নিয়েছেন নোয়াখালীর মো. হানিফ।

চলতি বছরের ৫ জুন কক্সবাজারের টেকনাফ থেকে এই স্মারকলিপির দেওয়ার কার্যক্রম শুরু করেন তিনি। আজ গাজীপুর জেলা প্রশাসককে ৪৭নং স্মারক লিপি প্রদান করেছেন। এভাবেই প্রতিদিন তিনটি উপজেলায় স্মারকলিপি দেওয়ার মাধ্যমে তার কার্যক্রম চলমান থাকবে বলে জানান হানিফ। আগামী ২০২৩ সালের জানুয়ারিতে পঞ্চগড় তেঁতুলিয়া গিয়ে তার কার্যক্রম সমাপ্ত হবে বলে জানান তিনি।

হানিফ আরও বলেন, আমার এই কার্যক্রম কোন দলের দালালি করার জন্য না। কোন দলের এজেন্ডা বাস্তবায়নের জন্য নয়। সাধারণ জনগণ হিসেবেই আমি এই কর্মসূচি হাতে নিয়েছি। তিনি জানান, যে লক্ষ্য উদ্দেশ্য নিয়ে ৫১ বছর আগে এই দেশটা স্বাধীন হয়েছিল সেই লক্ষ্য উদ্দেশ্য পূরণ করায় তার প্রয়াস।

হানিফ আরও বলেন, কোন সরকারই ক্ষমতায় এসে এই লক্ষ ও উদ্দেশ্য পূরণ করেনি। ঘুষ দুর্নীতি বন্ধের দাবিতে সাধারণ নাগরিক হিসেবেই প্রতিবাদ করছেন। তিনি বলেন, নিজেরা পরিবর্তন হোন সমাজকে পরিবর্তন করুন তাহলে রাষ্ট্রের যেকোনো অনিয়ম ও দুর্নীতি বন্ধ করা সম্ভব।

news24bd.tv/FA