মির্জা ফখরুল ও মির্জা আব্বাস গ্রেপ্তার : ডিবি প্রধান

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেপ্তার দেখানো হয়েছে।  শুক্রবার (৯ ডিসেম্বর) সাংবাদিকদের এ তথ্য জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশিদ।    

এর আগে সকালে ডিবি প্রধান জানিয়েছিলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে কিছু বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে ডিবি কার্যলয়ে আনা হয়েছে।  

দুপুরে তিনি জানান, জিজ্ঞাসাবাদ শেষে ৮ তারিখের ঘটনার নির্দেশদাতা হিসেবে তাদের দুইজনকে পল্টন থানার মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তাদের বিরদ্ধে আরো অভিযোগ, তারা পুলিশের উপর হামলার পরিকল্পনাকারী ও উস্কানিদাতা।  তাদের দুজনকে আজই আদালতে পাঠাবো হবে।

ডিবি প্রধান আরো জানান, নজরদারিতে আছেন বিএনপির সিনিয়র নেতারাও।  

তিনি জানান, সমাবেশের জন্য বিএনপি গোলাপবাগ মাঠের জন্য আবেদন করেছে আজ। তবে সেই মাঠ বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে পুলিশের সিনিয়র কর্মকর্তা ও গোয়েন্দা সংস্থার সাথে কথা বলে।

বৃহস্পতিবার রাতে বিএনপির প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান অভিযোগ করে বলেন, গোয়েন্দা পুলিশের সদস্যরা রাত তিনটার দিকে উত্তরার বাসা থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে এবং একই সময় ঢাকার শাহজাহানপুরের বাসা থেকে মির্জা আব্বাসকে আটক করে নিয়ে গেছে।

news24bd.tv/কামরুল