মহাসড়ক বন্ধ করে মিছিলের অভিযোগ নৌকার প্রার্থীর বিরুদ্ধে

সাভার উপজেলার ইয়ারপুর ইউনিয়নের উপ-নির্বাচনে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর ও তার সমর্থকদের বিরুদ্ধে ব্যস্ততম মহাসড়কসহ বিভিন্ন শাখা সড়ক বন্ধ করে মিছিল ও শোডাউন করার অভিযোগ উঠেছে। এতে কয়েক কিলোমিটার সড়কে যানজটে ভোগান্তি পোহাতে হয়েছে সাধারণ মানুষদের।

সোমবার বিকেল ৪টার দিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড মহাসড়কে কয়েক হাজার নেতাকর্মী শোডাউনে অংশ নেয়ায় তীব্র যানজটে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ। এছাড়া ঘোষবাগ, জিরাবো, চিত্রশাইল, জামগড়া এলাকার বিভিন্ন শাখা সড়কে শোডাউনের কারণে প্রতিবন্ধকতার সৃষ্টি হয় বলে জানা গেছে।

জামগড়া এলাকার আলম মিয়া নামের এক বাসিন্দা বলেন, বিকেলে হঠাৎ করে হাজার হাজার মানুষ নিয়ে মিছিল ঢোকে তাদের এলাকায়৷ এসময় পুরো শাখা সড়কে পায়ে হেটে মিছিল অতিক্রম করারও কোন অবস্থা ছিলো না। রিকশা-ভ্যান গুলোও কোনরকমে সড়কের পাশে দাড় করিয়ে রেখেছিলো।

টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে যানজটে আটকে পড়া রাশেদুল ইসলাম নামে এক যাত্রী বলেন, নিশ্চিন্তপুর থেকে জামগড়া পর্যন্ত মাত্র দিই কিলোমিটার সড়ক যেতে প্রায় এক ঘণ্টা সময় লেগেছে। পুরো সড়ক জুড়ে হাজার হাজার মানুষের স্লোগান শুনে বুঝলাম কোন রাজনৈতিক দলের মিছিল যাচ্ছে।  এসময় সড়কের দুই পাশে শত শত গাড়ি দাড়িয়ে ছিলো।

ইয়ারপুর উপনির্বাচনে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোশাররফ হোসেন মুসাকে একাধিকবার ফোন করা হলেও তা বন্ধ পাওয়া গেছে। ক্ষুদেবার্তা দিয়েও কোনো সাড়া মেলেনি তার।

নৌকার মিছিলে অংশ নেয়া ইয়ারপুর ইউনিয়নের এক নং ওয়ার্ডের মেম্বার হালিম মৃধা বলেন, 'একবারে জামগড়া হইয়া ঘোষবাগ পর্যন্ত। টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের প্রায় দেড় কিলোমিটার রাস্তায় মিছিল হইছে। হাজার দশেক নেতাকর্মী ছিলো। '

সাভার উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, সড়ক আটকে মিছিল কিংবা শোডাউন আচরণবিধি লঙ্ঘনের সামিল। আমি বিষয়টা জানি না, দেখছি।

news24bd.tv/FA