পদত্যাগ করলেন জেলেনস্কির উপদেষ্টা

সমালোচনার মুখে অবশেষে পদত্যাগে বাধ্য হয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা ওলেক্সি আরেস্তোভিচ। তিনি পদত্যাগ করেছেন বলে বুধবার এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।  

ব্রিটিশ সংবাদ মাধ্যমটি বলছে, দিনিপ্রোতে ৪৪ জন নিহতের ঘটনায় আরেস্তোভিচের একটি মন্তব্যকে ঘিরে সমালোচনা চলছিল। নেতিবাচক মন্তব্যের কারণে তিনি সাধারণ ইউক্রেনীয় ও রাজনীতিবিদদের রোষানলে পড়েন। তারা আরেস্তোভিচের পদত্যাগ দাবি করেন।  

গত ১৪ জানুয়ারি দিনিপ্রোর আবাসিক ভবনে রুশ হামলায় ৪৪ জন নিহত হয়। হামলার জন্য রাশিয়াকে দায়ী না করে আরেস্তোভিচ বলেন, ‘রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা ঠেকাতে ইউক্রেনের পক্ষ থেকে গুলি করা হয়, পরে সেটি গিয়ে পড়ে আবাসিক ভবনের ওপরে। ’ 

আরেস্তোভিচের এই মন্তব্য ইউক্রেনীয়দের মধ্যে ক্ষোভের সঞ্চার করে। পরে এ ঘটনার জন্য ক্ষমা চেয়ে আরেস্তোভিচ বলেন, তিনি ‘মৌলিক বিষয়ে ত্রুটি’ করেছেন। তিনি হতাহত ও তাদের আত্মীয়সহ সবার প্রতি ক্ষমা প্রার্থনা করেন।  

আরেস্তোভিচ যুদ্ধ শুরুর পর ইউক্রেন এবং রাশিয়া দুই দেশেই বেশ পরিচিত হয়ে ওঠেছেন। কারণ ইউটিউবে যুদ্ধ নিয়ে নিয়মিত আপডেট দেন তিনি। তার পদত্যাগ নিয়ে এখন পর্যন্ত মুখ খোলেননি ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।  

news24bd.tv/মামুন