আখেরি মোনাজাতে অংশ নিতে তুরাগ তীরে মুসল্লিদের ঢল

গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে চলছে মুসলিম উম্মাহর দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আজ (রোববার) শেষ হচ্ছে বিশ্ব ইজতেমার ৫৬তম আসর। মোনাজাতে অংশ নিতে রোববার ভোর থেকেই মুসল্লিদের ঢল ছুটেছে টঙ্গীর ইজতেমা ময়দানে।

সকাল থেকেই মুসল্লিরা ছুটছেন তুরাগ তীরে।  ঢাকা-ময়মনসিংহ, আব্দুল্লাহপুর-আশুলিয়া ও উত্তরার বিভিন্ন সড়ক শুধু মুসল্লিদের ঢল।  সবার গন্তব্য একটাই, ইজতেমার ময়দান। ইজতেমা উপলক্ষে রাস্তায় গণপরিবহন নেই বললেই চলে। তবে এতেও দমে যাচ্ছে না মুসল্লিরা। শীতকে উপেক্ষা করে পায়ে হেঁটে কিংবা রিকশা, ভ্যান বা পিকআপ যোগে ইজতেমার মাঠে যাচ্ছেন তারা।  ইতোমধ্যে পরিপূর্ণ হয়ে ইজতেমার মাঠ ও আশেপাশের এলাকা।

এদিকে, তুরাগ তীরে বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের তৃতীয় দিনের কর্মসূচি।  বেলা ১১টা থেকে ১২টার মধ্যে আখেরি মোনাজাতে শেষ হবে বিশ্ব ইজতেমার এবারের শেষ পর্ব।

তাৎক্ষণিকভাবে বয়ান বাংলায় তরজমা করছেন বাংলাদেশের মাওলানা আশরাফুল। বয়ানের পর নাস্তার বিরতি দিয়ে ৯টা থেকে মাওলানা মোশাররফ তালিম করবেন। সাড়ে ৯টা থেকে শুরু হবে হেদায়েতের কথা। আখেরি মোনাজাত ও হেদায়েতি বয়ান করবেন ইজতেমায় আদি তাবলিগের শীর্ষ মুরব্বি দিল্লির মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ কান্ধলভী।

মোনাজাত বিষয়ে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়কারী মো. সায়েম বলেন, বেলা ১১টা থেকে ১২টার মধ্যে সুবিধাজনক সময়ে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। আখেরি মোনাজাত ও হেদায়েতি বয়ান করবেন ইজতেমায় আদি তাবলীগের শীর্ষ মুরব্বি দিল্লির মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ কান্ধলভী।

news24bd.tv/মামুন