১৮ ঘণ্টা পরও উদ্ধার হয়নি সেই নবজাতক

দীর্ঘ ১৮ ঘণ্টা পার হলেও খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতক উদ্ধার হয়নি। র‍্যাব এ ঘটনায় সন্দেহভাজন দুইজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে। আর ঘটনাস্থলের সিসি ফুটেজ যাচাই করছে পুলিশ।

জানা যায়, মঙ্গলবার (২৪ জানুয়ারি) সন্ধ্যা ছয়টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নবজাতক চুরির ঘটনা ঘটে। এদিকে সদ্য সন্তানকে হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন শিশুটির মা রানিমা বেগম।

তিনি বলেন, মঙ্গলবার সকাল দশটার দিকে তারা হাসপাতালে ভর্তি হন। দুপুরের দিকেই তিনি সুস্থ বাচ্চা জন্ম দেন। বিকেল পাঁচটার দিকে হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়।

তার স্বামী তুরাব আলী বাগেরহাটের ফকিরহাটে বাড়িতে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্স ঠিক করছিলেন। হঠাৎ অতিরিক্ত ভাড়া চাওয়া নিয়ে এ্যাম্বুলেন্স চালক ও তাদের মধ্যে কথা কাটাকাটি হয় যা হাতাহাতি পর্যন্ত পৌঁছায়।

নবজাতকটি ছিলো তার খালার কোলে। হাতাহাতি ঠেকাতে সে কোলে থাকা নবজাতককে পাশের এক নারীর কাছে দেয়। পরে পরিস্থিতি শান্ত হলে বাচ্চা নিতে গিয়ে দেখে ওই নারী সেখানে নেই। মুহূর্তের মধ্যে পুরো হাসপাতালে শোরগোল পড়ে যায়। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে পুলিশ উপস্থিত হয় সেখানে। কিন্তু বুধবার (২৫ জানুয়ারি) দুপুরেও শিশুটিকে উদ্ধার করা সম্ভব হয়নি।

খুলনার সোনাডাঙ্গা থানার ওসি মমতাজুল হক জানান, শিশুটিকে উদ্ধারের চেষ্টা চলছে। সিসি ফুটেজ যাচাই করা হচ্ছে।  

তিনি বলেন, র‍্যাব এরই মধ্যে সন্দেহভাজন দুইজনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে।  

news24bd.tv/রিমু