১৫৭ রানের লক্ষ্য তাড়ায় নেমে ঢাকার ঝোড়ো শুরু

সিলেট পর্বের শেষ ম্যাচ রাঙাতে ফরচুন বরিশালের দেওয়া ১৫৭ রানের লক্ষ্যে ব্যাট করছে ঢাকা ডমিনেটরস। আজ মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৫৬ রানের পুঁজি পায় বরিশাল। জবাব দিতে নেমে দারুণ শুরুই পেয়েছে ঢাকা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত, ৪ ওভারে স্কোরবোর্ডে ৩৪ রান তুলে ফেলেছেন সৌম্য সরকার এবং মোহাম্মদ মিঠুন।

বরিশালের হয়ে আজ ওপেনার এনামুল হক বিজয় এবং মাহমুদউল্লাহ রিয়াদ ছাড়া সেভাবে কেউ দাঁড়াতেই পারেনি। বিজয় যখন ফেরেন, তখন বরিশালের অবস্থা বেশ খারাপ। ৯২ রানেই নেই ৫ উইকেট। সেখান থেকে মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে চড়ে চ্যালেঞ্জিং সংগ্রহ পায় বরিশাল। চ্যালেঞ্জিং স্কোর এনে দিতে অবদান ছিল করিম জানাতের ঝোড়ো ক্যামিওরও।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নিয়েছিল বরিশাল। সাইফ হাসান আর এনামুল হক বিজয় গড়েন ৩৮ বলে ৪২ রানের জুটি। সাইফ ১৯ বল খেলে ১৫ রান করতে পারেন। এরপর দ্রুতই ফিরে যান সাকিব আল হাসান (৫), ইব্রাহিম জাদরান (২) আর ইফতিখার আহমেদ (১০)। এনামুল বিজয় ৩৫ বলে ৫ চার আর ১ ছক্কায় ৪২ করে সাজঘরের পথ ধরলে বিপদেই পড়ে বরিশাল।

সেখান থেকে মাহমুদউল্লাহ ২৭ বলে ৪ চার আর ২ ছক্কার মারে ৩৯ রানের একটি ইনিংস খেলেন। শেষদিকে সালমান ১২ বলে ১৪ আর করিম জানাত মাত্র ৫ বলেই ১ চার আর ২ ছক্কায় করেন ১৭ রান। আমির হামজা ২২ রানে নেন ২টি উইকেট।

news24bd.tv/সাব্বির