ভোটার উপস্থিতি কম ছিল, কারচুপির অভিযোগ পাওয়া যায়নি: সিইসি

ছয় সংসদীয় আসনে ১৫-২০ শতাংশ ভোট কাস্টিং হয়েছে বলে জানিয়েছে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেছেন, যদিও ভোটার উপস্থিতি কম ছিল। কিন্তু অনিয়ম ও কারচুপির কোনো অভিযোগ পাওয়া যায়নি। ভোট কেন্দ্রের বাহিরে ব্রাহ্মণবাড়িয়ায় কিছুটা উত্তেজনা ছিল। ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১ ফেব্রুয়ারি) বিকেলে উপনির্বাচন নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সিসি ক্যামেরা ছাড়াও ভোট শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার দুই-একটি কেন্দ্রের ভোট কক্ষে একাধিক মানুষ বা ভোট ডাকাত উপস্থিতি দেখা গেলেও তাতে ভোটে তেমন প্রভাব পড়েনি। ব্যাপক অনিয়ম কোথাও হয়নি।

বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগের কারণে শূন্য হওয়া ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪ বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-২, চাঁপাইনবাবগঞ্জ-৩ ও ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচনের ভোট হয় আজ। ভোটগ্রহণ শেষ হওয়ার পর বিকেলে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সম্মেলনে আসেন সিইসি।

তিনি বলেন, 'আমরা টিভি চ্যানেলগুলোর ওপর সারাক্ষণ দৃষ্টি রেখেছিলাম। অনিয়ম বা কারচুপির উল্লেখযোগ্য কোনো তথ্য পাওয়া যায়নি। অনলাইন পত্রিকা বিশেষভাবে পাঠ করেছি। ছয়টি জায়গায় ধাওয়া-পালটা ধাওয়া হয়েছে। একটি জায়গায় ককটেল পাওয়া গেছে। ভোটকেন্দ্রের বাইরে দু-একটি ককটেল বিষ্ফোরিত হয়েছে।

সার্বিকভাবে ভোটগ্রহণ শান্তিপূর্ণ ছিল দাবি করে সিইসি বলেন, মেশিনের মাধ্যমে গণনা শুরু হয়েছে। দু-চার ঘণ্টার মধ্যে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ফল ঘোষণা হবে।

news24bd.tv/তৌহিদ