খুলনাকে বিশাল লক্ষ্য ছুঁড়ে দিলো বরিশাল

কাগজে-কলমে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে টিকে থাকতে ফরচুন বরিশালের বিপক্ষে জয়ের কোনো বিকল্প নেই খুলনা টাইগার্সের। বাঁচা-মরার সেই ম্যাচে খুলনাকে ১৯৫ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বরিশাল।

সিলেট পর্ব শেষ করে আজ হোম অব ক্রিকেট শেরে বাংলায় ফিরেছে বিপিএল। মিরপুরে দিনের প্রথম ম্যাচে টস হেরে আগে ব্যাটিং করে বরিশাল। ওপেনার ফজলে মাহমুদের ৩৯, অধিনায়ক সাকিব আল হাসানের ৩৬ এবং ইফতিখার আহমেদের ৫১ রানের সুবাদে ৫ উইকেটের বিনিময়ে স্কোরবোর্ডে ১৯৪ রান তোলে বরিশাল।

টস হেরে ব্যাট করতে নেমে বরিশাল শুরু থেকেই খেলতে থাকে আক্রমণাত্মক ক্রিকেট। উড়িয়ে মারতে গিয়েই দলীয় ৩২ রানে সাজঘরে ফেরেন এনামুল হক বিজয়। ১২ রান করে তিনি ফেরেন পল ফন মিকারেনের বলে শফিকুল ইসলামকে ক্যাচ দিয়ে। এরপর তিনে নামা ইব্রাহিম জাদরানকে নিয়ে এগোতে থাকেন ফজলে মাহমুদ। ২৯ বলে ৩৯ রান করে ফজলে হাসান মুরাদের বলে ফিরলে ভাঙে এ জুটি।

ফজলে ফিরলেও রান তোলার গতি কমেনি বরিশালের। উল্টো সাকিব উইকেটে আসার পর রান তোলার গতি আরও বাড়ে। সাকিব চারের চেয়ে বেশি ছক্কা হাঁকানোয় মনোযোগ দেন। এরই মধ্যে পতন ঘটে ইব্রাহিমের। ২৩ বলে ২৩ রান করে তিনি শিকার হন নাহিদুল ইসলামের। এরপর সাকিব-ইফতিখারে বড় লক্ষ্যের পথে এগোতে থাকে বরিশাল।

সাকিব ১ চার ও ৪ ছক্কার মারে ২১ বলে ৩৬ রান করে ফন মিকারেনকে উইকেট দিয়ে ফিরলেও ইফতিখার থেকে যান অপরাজিত। ৩১ বলে ৫১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন এই পাকিস্তানি ক্রিকেটার। ৩ চারের সঙ্গে ৩ ছক্কায় হাঁকান ইফতিখার। শেষে করিম জানাতের ৮ বলে ১৬ এবং মাহমুদউল্লাহ রিয়াদের ২ বলে ৪ রানে ১৯৪ রানে থামে বরিশালের রানের চাকা।

news24bd.tv/সাব্বির