সুড়ঙ্গ কেটে সোনার দোকানে ঢুকে চিঠি রেখে গেল চোর

সিঁদ কেটে সোনার দোকানে ঢুকতে ১৫ ফুট দীর্ঘ সুড়ঙ্গ খুঁড়ে চোরের দল। রাতের অন্ধকারে ঢুকেও পড়েছিল তারা। কিন্তু শেষ পর্যন্ত ভল্ট ভাঙতে না পেরে ফিরে যায় তারা। তবে যাওয়ার আগে একটি চিঠি লিখে রেখে গেছে তারা। চোরের এমন কাণ্ড দেখে হতবাক ভারতের উত্তরপ্রদেশের রিঠানি এলাকার সোনার দোকানের মালিক।

জানা যায়, ওই সোনার দোকানের কাছে একটি নর্দমা রয়েছে। সেই নর্দমা বরাবর দোকান পর্যন্ত ১৫ ফুট দীর্ঘ সুড়ঙ্গ খোঁড়া হয়েছিল। বৃহস্পতিবার দোকানের সাটার খোলার পর ব্যবসায়ী দেখেন দোকানের ভেতর গর্ত খোঁড়া রয়েছে।

দোকানের মালিক দীপক কুমার জানান, একটি ঢাকনা দেওয়া ড্রেনের নিচ দিয়ে সুড়ঙ্গ খোঁড়া হয়েছিল। বুধবার রাতে সিঁদ কেটে তারা দোকানের ভেতরে ঢুকেও পড়েছিল। এরপর তারা গ্যাস কাটার দিয়ে ভল্ট খোলার চেষ্টা করে। কিন্তু ব্যর্থ হয়ে একটি চিঠি লিখে রেখে যায়। সেই চিঠিতে লেখা রয়েছে, স্যরি, পারলাম না। চিঠিতে চুন্নু ও মুন্নু- দুটি নাম লেখা রয়েছে। ধারনা করা হচ্ছে, তারা চারজন বা তার বেশি ছিল।

এ ছাড়াও দোকানের মালিকের দাবি, চোরেরা দোকানে থাকা হিন্দু দেবতা কৃষ্ণের মূর্তি ঘুরিয়ে রেখে গেছে। হয়তো দেবতার সামনে তারা চুরি করতে চায়নি। তবে মূর্তিতে থাকা বাঁশি এবং সিসি ক্যামেরার হার্ডডিস্ক তারা নিয়ে গেছে। এমন রসিক চোরের কাণ্ড দেখে পুলিশও হতবাক।

স্থানীয় পুলিশ কর্মকর্তা সুচিতা সিং জানিয়েছেন, এ ঘটনায় এলাকার সিসিটিভি ফুটেজ দেখা হচ্ছে। কারা এর সঙ্গে জড়িত সেটি বের করার চেষ্টা করছে পুলিশ। তাদের ধারনা, অনেক দিন ধরেই এই সুড়ঙ্গ খোঁড়া হয়েছিল। সূত্র : হিন্দুস্তান টাইমস

news24bd.tv/কামরুল