জঙ্গিদের সঙ্গে গোলাগুলিতে র‌্যাবের ৮ সদস্য আহত, আটক ৫

বান্দরবানের রেমাক্রি ইউনিয়‌নের ২৭‌ কিলো নতুন ব্রিজ সংলগ্ন এলাকায় পাহাড়ি সন্ত্রাসী সংগঠন কুকিচিন এবং জঙ্গিদের সঙ্গে র‌্যাবের গোলাগুলির ঘটনা ঘটেছে। গোলাগুলির সময় পাঁচ জঙ্গিকে আটক করেছে র‌্যাব। এ ঘটনায় র‌্যাবের আট সদস্য আহত হয়েছে। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে থানচির তমাতুঙ্গিতে ব্রিফিংকালে র‌্যাবের ডিজি এম খুরশীদ হোসেন এ তথ্য জানান।

র‌্যাবের ডিজি বলেন, পাহাড়ের নতুন সন্ত্রাসী কুকিচিন ন্যাশলাল ফ্রন্ট ও জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার জঙ্গি সদস্যরা একটি ক্যাম্পে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে সোমবার (৬ ফেব্রুয়ারি) দিবাগত মধ্যরাত থেকে বান্দরবানের রুমা উপজেলার রেমাক্রি, প্রাংশা এলাকায় অভিযান চালায় ব্যার। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাবেকে লক্ষ্য করে গুলি ছুড়ে জঙ্গি ও কেএনএফ সদস্যরা। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।  

একপর্যায়ে র‌্যাবের আক্রমণে পালিয়ে যায় সন্ত্রাসীরা। এসময় জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৫ জঙ্গিকে আটক করে র‌্যাব। জঙ্গিদের ছোড়া গুলিতে আহত হয় র‌্যাবের ৮ সদস্য। তবে পালিয়ে যাওয়া জঙ্গিদের ধরতে র‌্যাবের অভিযান অব্যাহত আছে বলে জানায় র‌্যাবের মহাপরিচালক।

উল্লেখ্য, গত ৩ অক্টোবর থেকে শুরু হওয়া অভিযানে এ পর্যন্ত জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৪৩ জঙ্গি ও কেএনএফ’র ১৪ সদস্যসহ মোট ৫৫ জনকে আটক করেছে র‌্যাব। সম্প্রতি একজন কেএনএফ সদস্যের লাশ উদ্ধার করে রুমা থানা পুলিশ।

news24bd.tv/আলী