পেনাল্টি ঠেকিয়েই মৃত্যুর কোলে ঢলে পড়লেন গোলরক্ষক

ফুটবলে মাঠে মৃত্যুর ঘটনা পূর্বেও রয়েছে। সেই মর্মান্তিক ঘটনার সাক্ষী আরও একবার হলো ফুটবল বিশ্ব। বেলজিয়ামের আঞ্চলিক লিগের ক্লাব উইনকেল স্পোর্ট বি দলের গোলরক্ষক আরনে এসপিলে প্রাণ হারিয়েছেন ফুটবল মাঠেই। গত শনিবার ওয়েস্ট্রোজেবেকার বিপক্ষে ম্যাচে পেনাল্টি ঠেকানোর পরপরই মারা যান তিনি। বিষয়টি নিশ্চিত করেছে ব্রিটিশ ট্যাবলয়েড ডেইলি মেইল।

ওয়েস্ট ব্রাবান্তের হয়ে গত শনিবার সিন্ত-ইলুস-উইঙ্কেলে ওয়েস্ট্রোজেবেকারের বিপক্ষে দলের গোলবার সামলাতে নামেন এসপিলে। ম্যাচের দ্বিতীয়ার্ধে ওয়েস্ট্রোজেবেকার পেনাল্টি পায়। সেই পেনাল্টি ঠেকিয়েই জ্ঞান হারান ২৫ বছর বয়সী এই গোলরক্ষক।

এসপিলে জ্ঞান হারানোর পর দ্রুত মাঠে ছুটে আসে মেডিকেল দল। তার জ্ঞান ফেরানোর যথেষ্ট চেষ্টাও করা হয়েছিল। তবে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এই ট্র্যাজেডির পর ওয়েস্ট ব্রাবান্তে এক বিবৃতিতে শোক প্রকাশ করে বলেছে, ‘গোলরক্ষক আর্নে এসপিলের আকস্মিকভাবে চলে যাওয়ায় উইঙ্কেল স্পোর্ট গভীর শোকের মধ্যে রয়েছে। আমরা আর্নের পরিবার এবং বন্ধুদের এই ভারী ক্ষতির জন্য আমাদের আন্তরিক সমবেদনা কামনা করছি। ফুটবল কিছু সময়ের জন্য পিছনের আসন নিচ্ছে। ’

সংবাদমাধ্যমকে এসপিলের এক আত্মীয় জানিয়েছেন, হাসপাতালে নেওয়ার পথেই তার মৃত্যু হয়। এছড়া তার মৃত্যুতে শোক প্রকাশ করেছে বেলজিয়ান ক্লাবটিও। সামাজিক যোগাযোগমাধ্যমে তারা লিখে, ‘গোলকিপার আরনে এসপিলের হঠাৎ মৃত্যুতে গভীরভাবে শোকাহত উইনকেল স্পোর্ট। আরনের পরিবার ও বন্ধুদের প্রতি আমরা গভীর সমবেদনা জানাই। ’

news24bd.tv/সাব্বির