শতভাগ প্রেমবঞ্চিতদের নিয়ে কমিটি

জয়পুরহাটে বিশ্ব ভালোবাসা দিবসে বিক্ষোভ মিছিল করেছে সরকারি কলেজের ‘প্রেম বঞ্চিত’ শিক্ষার্থীর। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে জয়পুরহাট রেলস্টেশন সংলগ্ন ১২ ঘাটি পুকুর চত্বর থেকে বের হয় মিছিলটি। শিক্ষার্থীদের এমন আয়োজন পুরো বিকেল ছিল আলোচনার মূল বিষয়। এর আগে ‘প্রেমবঞ্চিত সংঘ’ জয়পুরহাট জেলা শাখার নতুন একটি কমিটিও ঘোষণা করা হয়।

এতে দেখা গেছে, বাংলাদেশ প্রেমবঞ্চিত সংঘের জয়পুরহাট জেলা শাখার কমিটিতে সভাপতি হিসেবে হামিম মোল্লা এবং সাধারণ সম্পাদক পদে রনি হাসানের নাম ঘোষণা করা হয়েছে। কমিটির উপদেষ্টা পদে চারজনের নাম আছে। তারা হলেন- সাব্বির হোসেন, আরিফুল ইসলাম, রানা খায়রুল ও হামিদুর রহমান। এর মধ্যে হামিদুর রহমান এ সংঘের সাবেক সভাপতি।

হামিদুর রহমান বলেন, ‘দুবছর আগে ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে আমরা প্রেমবঞ্চিত তরুণরা মিলে জয়পুরহাটে বাংলাদেশ 'প্রেমবঞ্চিত' সংঘের কমিটি গঠন করেছিলাম। কমিটির মেয়াদ এক বছর। প্রতি বছর ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে নতুন কমিটি গঠন করা হয়। সে অনুযায়ী, ২০২৩-২৪ বছরের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ’

সাধারণ সম্পাদক রনি হাসান বলেন, কেউ প্রেমে পড়েননি অথবা প্রেম করেন না, তারাই এ সংঘের সদস্য হতে পারবেন। শতভাগ প্রেমবঞ্চিতদের নিয়ে কমিটি করা হয়েছে। এ কমিটির বর্তমান সদস্যরা সবাই বয়সে তরুণ। কমিটি ঘোষণার পরে জয়পুরহাট সরকারি কলেজের সামনের সড়কে বিক্ষোভ মিছিল করা হয়। এ সময় তারা স্লোগান দেন ‘প্রেমের নামে অশ্লীলতা চলবে না’, ‘একের অধিক প্রেম মানি না, মানব না’।

এ সংগঠনের সভাপতি হামিম মোল্লা বলেন, অর্থ, মোহ, সৌন্দর্য, এসবের ঊর্ধ্বে ভালোবাসা। এ মন্ত্র ছড়িয়ে দিতে চায় প্রেমবঞ্চিত সংঘ। জীবন সুন্দর, তা উপভোগের আহবানও জানাই আমরা। প্রেমবঞ্চিত সংঘের ব্যানারে গত ৩ বছর ধরে ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে জয়পুরহাট সরকারি কলেজ ছাড়াও জেলার বিভিন্ন এলাকা থেকে আসা শিক্ষার্থীরা এ বিক্ষোভ মিছিলে অংশ নিচ্ছে। news24bd.tv/আলী