দেশের জন্য পিএসএলকে না করলেন তাসকিন

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে মার্চের শুরুতে। ওই সিরিজের আগে নিজেকে ফিট রাখতে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) থেকে আসা প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন পেসার তাসকিন আহমেদ।

মার্চের আগে আপাতত জাতীয় দলের ব্যস্ততা নেই। ইংল্যান্ডকে মোকাবিলা করার আগে নিজেকে আরও ঝালিয়ে নিতে পিএসএলে পাড়ি দিয়েছেন সাকিব আল হাসান। তবে তিন ম্যাচের জন্য মুলতান সুলতানের কাছ থেকে প্রস্তাব পেয়েও না করে দিয়েছেন তাসকিন।

কারণ চোট থেকে সেরে ওঠা তাসকিন ফের চোটে পড়ে জাতীয় দলকে সেবা দেয়া থেকে বিরত থাকতে চান না। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শেষদিকে চোটে পড়া তাসকিন ওমরা করে দেশে পা রেখে ফিরেছেন অনুশীলনে।

মিরপুরে শনিবার (১৮ ফেব্রুয়ারি) গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘যেহেতু এতো গুরুত্বপূর্ণ একটি সিরিজ। গুরুত্বপূর্ণ তো এটাই। কয়েক ম্যাচের জন্য যদি প্রস্তাব আসে, কয়েক ম্যাচের জন্য গিয়ে যদি এই খেলা মিস করি সেটা খারাপ দেখাবে। যেহেতু আমার একটা নিগেল ছিল, ইনজুরি থেকে (সেরে) উঠছি। আমার পুরোপুরি ফিট হওয়াটা গুরুত্বপূর্ণ। '

এর আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গত আসরে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের কাছ থেকে প্রস্তাব পেয়েছিলেন তাসকিন। তবে সেই সময় তাকে খেলার অনুমতি দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ড অবশ্য সে সময় তাকে আর্থিক ক্ষতিপূরণ দিয়েছিল।

তবে এবার বোর্ড কোনো সিদ্ধান্ত নেয়ার আগে তাসকিন নিজেই গুরুত্ব দিচ্ছেন জাতীয় দলকে। তার মতে, এখানে ভালো করলে এমনিতেই ফ্র্যাঞ্চাইজিতে সুযোগ আসবে। এসব নিয়ে আক্ষেপ নেই তার মনে।

তাসকিন বলেন, 'বোর্ড আমাকে সম্মানি দিয়েছিল। সেটা নিয়ে আমার কোনো আক্ষেপ নেই। আসলে জাতীয় দলে খেলাটাই মূল লক্ষ্য। এখানে যদি ধারাবাহিকভাবে খেলতে পারি, ভালো করি, আজ হোক কাল হোক সুযোগ আসবে। দিন শেষে জাতীয় দলে খেলার জন্যই তো কষ্ট করি। এইটা যদি ঠিক থাকে ফ্র্যাঞ্চাইজিতে এমনিই সুযোগ আসবে। ’

news24bd.tv/আলী