বাংলাদেশে ফুটবল একাডেমি গড়তে চায় আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেট

আর্জেন্টিনার ফুটবল ইতিহাসের অন্যতম সেরা দল রিভার প্লেট। ক্লাবটির প্রতিনিধি দল আজ সোমবার ঢাকায় পা রেখেই বৈঠক করেন দেশের ফুটবলের শীর্ষ চার ক্লাবের সঙ্গে। সেই বৈঠক শেষে রিভার প্লেটের ন্যাশনাল ও আন্তর্জাতিক ফুটবল বিভাগের সভাপতি সেবাস্তিয়ান পেরেজ এসকোবার জানান, তারা বাংলাদেশে একটি একাডেমি গড়ে তুলতে চায়।  

রাজধানীর একটি হোটেলে বসুন্ধরা কিংস, আবাহনী লিমিটেড, মোহামেডান স্পোর্টিং ও শেখ রাসেল ক্রীড়া চক্রের প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় বসেন রিভার প্লেটের প্রতিনিধিরা। প্রাথমিক পর্যায়ের সেই আলোচনায় বাংলাদেশ ও আর্জেন্টিনার যৌথভাবে কাজ করার ইঙ্গিত বেশ স্পষ্ট।  

পেশাদার ফুটবলে ক্লাবগুলোর একাডেমির বিকল্প নেই। কিন্তু বাংলাদেশের কোনো ক্লাবের নিজস্ব একাডেমি নেই। আর্জেন্টাইন ক্লাবটির প্রতিনিধিরাও তাই একাডেমি প্রতিষ্ঠার দিকেই আগ্রহী। দক্ষিণ আমেরিকা এবং স্পেনের বাইরে ক্লাবটির আর কোনো একাডেমি নেই বলেই বাংলাদেশে একাডেমি খোলার ব্যাপারে বেশ আগ্রহী রিভার প্লেট।

সেবাস্তিয়ান এই বিষয়ে বলেন, ‘বাংলাদেশে আর্জেন্টিনার অনেক সমর্থক রয়েছে। এজন্যই মূলত আসা এবং লাতিন আমেরিকার বাইরে শুধুমাত্র স্পেনে আমাদের একাডেমি রয়েছে। দক্ষিণ এশিয়ায় নেই। বাংলাদেশের ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করে আমরা এখানে একটি একাডেমি গড়তে চাই। ’

news24bd.tv/সাব্বির