কাকে ভোট দিয়েছেন মেসি?

কিলিয়ান এমবাপ্পে ও করিম বেনজেমাকে পেছনে ফেলে ‘ফিফা দ্য বেস্ট’ পুরস্কারটি নিজের করে নিয়েছেন লিওনেল মেসি। প্রতি বছর ফিফা সদস্যভুক্ত দেশগুলোর জাতীয় দলের কোচ, অধিনায়ক, সাংবাদিক ও সমর্থকদের ভোটে বর্ষসেরা হিসেবে একজনকে বেছে নেওয়া হয়। সেরার মুকুট পড়া মেসি নিজেও আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে ভোট দিয়েছেন। আর সেই ভোটের মাধ্যমে তিনি প্রমাণ করে দিয়েছেন পিএসজিতে তার দুই সতীর্থ নেইমার ও এমবাপ্পের মধ্যে কে তার বেশি প্রিয়!

এবার ‘ফিফা দ্য বেস্ট’ অ্যাওয়ার্ডের মেসির সবচেয়ে শক্ত প্রতিদ্বন্দ্বী ছিলেন এমবাপ্পে। মেসির সঙ্গে তার লড়াই চলছিল সেই কাতার বিশ্বকাপ থেকেই। ফাইনালে তো দুই তারকার দ্বৈরথ চুটিয়ে উপভোগ করেছে পুরো বিশ্ব।

এছাড়া গত মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে দুর্দান্ত খেলেছেন চোটের কারণে বিশ্বকাপ মিস করা করিম বেনজেমা। ‘ফিফা দ্য বেস্ট’ পুরস্কারে মেসির পর এমবাপ্পে ও বেনজেমাই সবচেয়ে এগিয়ে ছিলেন। ফিফার তিন জনের সংক্ষিপ্ত তালিকাতেও তারাই ছিলেন। নেইমার এ ক্ষেত্রে বেশ পিছিয়েই ছিলেন।

কিন্তু আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে মেসি তার প্রথম ভোট দিয়েছেন ব্রাজিলীয় সুপারস্টারকে। দ্বিতীয় ভোট মেসি দিয়েছেন এমবাপ্পেকে।

news24bd.tv/আলী