জয়ের দিকে যাচ্ছে বাংলাদেশ

মাশরাফি-মোস্তাফিজ-রুবেলদের চাটে দাঁড়াতেই পারছে না শ্রীলঙ্কা। বাংলাদেশি বোলারদের তোপের মুখে পড়েছে তারা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ১৯ ওভারে সাত উইকেটে ৬৯ রান।

মাশরাফি, মোস্তাফিজের পর উইকেট উৎসবে যোগ দিলেন রুবেল হোসেন। নিজের প্রথম ওভারেই ফিরিয়ে দিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউসকে। লেংথ থেকে অ্যাঙ্গেলে একটু ভেতরে ঢোকা বলে এলবিডব্লিউ। ধারাভাষ্যকক্ষে কুমার সাঙ্গাকারা বললেন, শ্রীলঙ্কার শেষ আশাও হয়ত শেষ হয়ে গেল।   ম্যাথিউস আউট হলেন ১৬ রানে। ১৭.২ ওভারে শ্রীলঙ্কা ৬ উইকেটে ৬৩।

এর একটু আগে ক্যাচ দিয়ে বেঁচে গেলেও রান আউট থেকে বাঁচতে পারলেন না দাসুন শানাকা। পানি বিরতির পর প্রথম বলেই বাংলাদেশ তুলে নেয় আরও একটি উইকেট।   মিরাজের বল লেগ সাইডে ঠেলে রানের জন্য ছুটছিলেন ম্যাথিউস। তখন ছুটতে শুরু করেন শানাকাও। কিন্তু থমকে যান ম্যাথিউস। সময়মতো ফিরতে পারেননি শানাকা। সাকিবের থ্রো ধরে বেলস ফেলেছেন বোলার মিরাজ।

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে এদিন এশিয়া কাপের ১৪তম আসরের উদ্বোধনী ম্যাচে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। ৪৯.৩ ওভারে ২৬১ রান করে অলআউট হয় টাইগাররা। দলের পক্ষে সেঞ্চুরি করেন মুশফিকুর রহিম। ১৪৪ রান করে আউট হন তিনি।

ওয়ানডেতে মুশফিকুর রহিমের এটি ষষ্ঠ সেঞ্চুরি। আর ওয়ানডেতে এটি তার ক্যারিয়ার সেরা ইনিংস। এই রান করার পথে তিনি ১১টি চার মারেন ও চারটি ছক্কা হাঁকান। ওয়ানডেতে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে মুশফিকুর রহিমের এই ইনিংসটি দ্বিতীয় সেরা। ১৫৪ রান করে সবার উপরে আছেন তামিম ইকবাল।

অন্যদিকে, মোহাম্মদ মিথুনের ব্যক্তিগত সংগ্রহ ৬৩। আন্তর্জাতিক ক্রিকেটে এটি তার প্রথম অর্ধশত। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে লাসিথ মালিঙ্গা ২৩ রান দিয়ে চারটি উইকেট শিকার করেন। অন্যদের মধ্যে সুরঙ্গা লাকমল একটি, আমিলা আপোনসো একটি, থিসারা পেরেরা একটি ও ধনঞ্জয়া ডি সিলভা দুইটি করে উইকেট শিকার করেন।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)