ফরিদপুরের ১১ ইউনিয়ন পরিষদে নির্বাচন আজ

ফরিদপুর সদর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদে আজ নির্বাচন অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল ৮টা থেকে শুরু হয়ে ইভিএমে ভোটগ্রহণ চলবে বেলা সাড়ে ৪টা পর্যন্ত।

কেন্দ্রগুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, ইতোমধ্যে প্রতিটি কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ইভিএম। তফসিল ঘোষণার পর থেকে নির্বাচনী পরিবেশ শান্ত থাকলেও শেষ দুইদিনে কয়েকটি সহিংসতার ঘটনা ঘটে বেশ কয়টি ইউনিয়নে। নির্বাচনের দিনে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে কমিশন।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ১১টি ইউনিয়নে মোট ১০৩টি ভোট কেন্দ্রে ইভিএম মেশিনের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণ শুরু হবে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে ৬৯ জন প্রার্থী, সাধারণ সদস্য পদে ৩৫৮ জন এবং সংরক্ষিত সদস্য পদে ১১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ। আর নির্বাচন পরিচালনার জন্য ২ হাজার ২০০ কর্মকর্তা-কর্মচারী দায়িত্ব পালন করবেন।

ফরিদপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা (ইউএনও) মো. নূরুল আমীন জানান, ১৬ মার্চ নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে আনসার, পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যদের পাশাপাশি বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা মোতায়েন থাকবে।

তিনি আরও জানান, পুলিশ-র‍্যাবের পাশাপাশি ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৬ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের দায়িত্ব পালন করবেন।

news24bd.tv/FA