১৩৫ দিনে কোরআনের হাফেজ হয়েছেন শিশু আশরাফুল

সিরাজগঞ্জের এনায়েতপুরে সাড়ে চার মাসে পবিত্র কোরআন শরিফের হাফেজ হয়েছে ৮ বছর বয়সী শিশু আশরাফুল ইসলাম। অল্প বয়সে এতো কম সময়ের মধ্যে পবিত্র কোরআন শরিফের ত্রিশ পারা মুখস্ত করায় এলাকাবাসীর মধ্যে আলোড়ন সৃষ্টি করেছে।

হাফেজ আশরাফুল ইসলাম এনায়েতপুরের গোপরেখী পশ্চিমপাড়া এলাকার মোহাম্মদ বাবু প্রামাণিকের ছেলে ও এনায়েতপুর থানা এলাকার মিফতাহুল উলুম কওমি মাদরাসার ছাত্র।

গত মঙ্গলবার রাতে হাফেজ আশরাফুলকে উৎসাহ দিতে মাদরাসা কমিটি সংবর্ধনা অনুষ্ঠান ও ইসলামী সঙ্গীতের আয়োজন করে।

এসময় সিরাজগঞ্জের বেলকুচি, এনায়েতপুর, চৌহালী ও শাহজাদপুরের কয়েক হাজার আলেম ওলামা ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন। পরে বিশেষ দোয়া ও মোনাজাত শেষে হাফেজ আশরাফুল ইসলামকে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব নুরুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন খুকনী জামিয়া হুসাইনিয়া মদিনাতুল উলুম হাফিজিয়া মাদরাসা মুহতামিম হাফেজ মাওলানা আব্দুল রাজ্জাক, বেলকুচি উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সোহেল, মাদরাসার মুহতামিম মাওলানা মুহাম্মদ আশাদুল্লাহ ও মসজিদের খতিব মাওলানা আবু তালেব।  

অনুষ্ঠান পরিচালনা করেন মাদরাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মাস্টার।

খুকনী জামিয়া হুসাইনিয়া মদিনাতুল উলুম হাফিজিয়া মাদরাসা মুহতামিম হাফেজ মাওলানা আব্দুল রাজ্জাক বলেন, এত অল্প বয়সে সম্পূর্ণ কুরআন মুখস্ত করা আল্লাহ পাকের রহমত ছাড়া আর কিছু না। তিনি হাফেজ আশরাফুল ইসলামের জন্য দোয়া করেন।  

news24bd.tv/রিমু