শাকিব খানের দাবি সত্য নয়

ঢাকাই সিনেমা জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান ব্যক্তিগত জীবন নিয়ে ফের আলোচনায়। এই নায়কের বিরুদ্ধে গত ১৫ মার্চ বিকেলে চলচ্চিত্র প্রযোজক রহমত উল্লাহ নানা অভিযোগ করেছেন। এফডিসিতে উপস্থিত হয়ে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতি, পরিচালক সমিতি, শিল্পী সমিতি এবং ক্যামেরাম্যান সমিতিতে অসদাচরণ, মিথ্যা আশ্বাস, ধর্ষণ এবং পেশাগত দায়িত্ব পালনে অবহেলার লিখিত অভিযোগ করেন তিনি। তবে শাকিব খান উল্টো ওই প্রযোজকের বিরুদ্ধে অভিযোগ করেছেন যে তিনি ভুয়া, মিথ্যাবাদী, বাটপার। তিনি কোন প্রযোজকই ছিলেন না। তার কথা রহমত উল্লাহ 'কথিত প্রযোজক'।

তবে রহমত উল্ল্যাহ' ভুয়া ও কথিত প্রযোজক' নন, তিনি ২০১৭ সাল থেকে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির একজন সদস্য। সমিতিতে রহমত উল্ল্যাহর নামের পাশে 'বিদেশ বাংলা মাল্টিমিডিয়া'র প্রতিষ্ঠাতা উল্লেখ করা আছে। আর ২০১৭ সাল থেকে তিনি সমিতির নিয়মিত চাঁদাও পরিশোধ করে আসছেন।

বুধবার দুপুরে বিষয়টি গণমাধ্যমকে প্রযোজক সমিতির নেতা খোরশেদ আলম খসরু।

রহমত উল্ল্যাহর বিরুদ্ধে গুলশান থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নেয়নি। শাকিবের মামলার আবেদন ছিল ত্রুটিপূর্ণ। সেদিন রাতেই সাংবাদিকদের শাকিব বলেন, রহমত উল্ল্যাহ একজন ভুয়া প্রযোজক।

শাকিব আরও বলেন, এই বাটপার-প্রতারক রহমত উল্ল্যাহ শুধু আমার সঙ্গে প্রতারণা করেনি, এই দেশের মানুষের সঙ্গে প্রতারণা করেছে। এই দেশের লাখো মানুষ যারা আমাকে ভালোবাসে, তাদের সঙ্গে প্রতারণা করেছে। আমার মনে হয়, এই রহমত উল্ল্যাহ একা ছিল না।  

তিনি বলেন, এই রহমত উল্লাহর পেছনে অনেক লোক জড়িত। না হলে এই রহমত উল্ল্যাহর মতো এমন ভুয়া প্রযোজক নামধারী বাটপার, ভুয়া প্রযোজক সেজে আমার নামে বিচার চেয়েছে। এই কথাগুলো ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের। যা তিনি বিভিন্ন সংবাদমাধ্যমে বলে আসছেন।

শাকিব এরই মধ্যে বিষয়টি নিয়ে থানায় ও ডিবি কার্যালয়েও গিয়েছেন। যা বিভিন্ন সংবাদ মাধ্যমে উঠে এসেছে। শাকিবের মুখে বারবার বলতে শোনা যায়- ‘রহমত উল্ল্যাহ একজন ভুয়া প্রযোজক ও নামধারী বাটপার। ’

ভুয়া প্রযোজক কি না এ বিষয়ে খোরশেদ আলম খসরু বলেন, শাকিব খান না জেনে বলেছেন। রহমত উল্ল্যাহ ২০১৭ সালে প্রযোজক সমিতির সদস্য হয়েছেন। তার লিপিবদ্ধ সংস্থার নাম বিদেশ বাংলা মিডিয়া।