গোপালগঞ্জে হাসপাতালের সার্টিফিকেট বাণিজ্যের প্রতিবাদে মানববন্ধন 

গোপালগঞ্জে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক, আবাসিক মেডিকেল অফিসার, ওয়ার্ড মাস্টারসহ কয়েকজন কর্মচারির বিরুদ্ধে লাগামহীন দুর্নীতি ও সার্টিফিকেট বাণিজ্য ও চি‌কিৎসায় অব্যবস্থাপনার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী স্থানীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সড়‌কের উপর দাঁড়িয়ে বিভিন্ন শ্রমিক সংগঠনের শ্রমিক ও সাধারণ জনগণের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

ঘণ্টাব্যাপী চলা মানববন্ধন কর্মসূচিতে অংশ গ্রহণকারীরা হাসপাতালের কতিপয় কর্মকর্তা ও কর্মচারীর বিরুদ্ধে দুর্নীতি ও সার্টিফিকেট বাণিজ্য বন্ধসহ বিভিন্ন দাবিতে শ্লোগান দেন।

কর্মসূচি চলাকালে দেলোয়ার মোল্লা, রাজিব মোল্লা, দিলারা বেগম, মিটু কাজী ও কামাল হোসেন বক্তব্য রাখেন।

কামাল হোসেনসহ অন্যান্য বক্তারা বলেন, হাসপাতালের একটি দালাল চক্র দীর্ঘদিন যাবৎ টাকার বি‌নিম‌য়ে ভুয়া চিকিৎসা সনদ দিয়ে সাধারণ মানুষকে হয়রানি করছে। এই হাসপাতালে কোটি কোটি টাকার ভাউচার দেখিয়ে মেশিনপত্র কেনা হলেও তা আদৌ চালু হয়নি। যে সকল মেশিনপত্র রয়েছে তাও অকেজো। সাধারণ মানুষ বাধ্য হয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকা, খুলনা, বরিশাল যেতে বাধ্য হচ্ছে। হাসপাতাল থেকে সরকার কর্তৃক বরাদ্দকৃত ওষুধ সঠিকভাবে জনগণ পাচ্ছে না। হাসপাতা‌লের যে প‌রিবেশ সেখা‌নে কেউ চি‌কিৎসা নি‌তে গে‌লে তা‌কে অসুস্থ হ‌য়ে বা‌ড়ি ফির‌তে হয়। হাসপাতা‌লের প‌রিচাল‌কের কা‌ছে সবাই জি‌ম্মি। এসব অনিয়ম ও দুর্নীতির প্রতিকার চে‌য়ে মানববন্ধনকারীরা প্রধানমন্ত্রীর হস্ত‌ক্ষেপ কামনা ক‌রে‌ছেন।