রামনবমীর দিন ভয়াবহ দুর্ঘটনা, মন্দিরের কুয়ায় পড়ে নিহত ১৩

ভারতের মধ্যপ্রদেশে রামনবমীর দিন ভয়াবহ দুর্ঘটনা ঘটে গেছে। ইন্দোরের একটি মন্দিরের কুয়ায় পড়ে প্রাণ গেছে ১৩ পুণ্যার্থীর। উদ্ধার করা হয়েছে ১৯ জনকে। খবর ইন্ডিয়া টুডের।  

রামনবমীর দিন সকালে ইন্দোরের প্যাটেলনগরের বালেশ্বর মন্দিরে ছিল ভক্তদের উপচে পড়া ভিড়। সেই মন্দির প্রাঙ্গণে ছিল একটি পরিত্যক্ত কুয়া। যদিও সেই কুয়ার মুখ কংক্রিটের স্ল্যাব দিয়ে আটকানো ছিল। তবে মন্দিরে এত ভিড় হওয়ায় সেই চাপে স্ল্যাব ভেঙে ভেতরে পড়ে যান পুণ্যার্থীরা।

প্রথমে মন্দিরে থাকা ভক্তরাই উদ্ধারকাজে হাত লাগান। খবর পেয়ে ভানাড়ওয়ারকুয়ান পুলিশ ও উদ্ধারকারী দল তড়িঘড়ি ঘটনাস্থলে যায়।

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নারোতম মিশ্র জানিয়েছেন, এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ১৩ জন। ১১টি (১০ নারী, ১ পুরুষ) মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। এছাড়া ১৯ জনকে ওই গভীর কুয়া থেকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এই বিষয়ে বলেছেন, ‘অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। উদ্ধারকাজ চলছে। বেশ কয়েকজনকে উদ্ধার করা হয়েছে। বাকিদের যত তাড়াতাড়ি সম্ভব উদ্ধার করা হবে। ইন্দোরের কালেক্টর টি. রাজা জানান, পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে। ’

news24bd.tv/SHS​​​​​​