প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানের জামিন

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিন পেলেন প্রথম আলোর আলোচিত সাংবাদিক শামসুজামান। সোমবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে দ্বিতীয়বার জামিন আবেদন করলে আদালত তার জামিন মঞ্জুর করেন।

মামলায় ২০ হাজার টাকা মুচলেকায় জামিন পান তিনি। পুলিশ প্রতিবেদন না দেওয়া পর্যন্ত তাঁকে জামিন দেওয়া হয়েছে বলে জানা গেছে। শামসুজ্জামানের আইনজীবী প্রশান্ত কর্মকার বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেন।

এর আগে রাজধানীর রমনা থানায় করা ডিজিটাল নিরাপত্তা আইনে তাকে বুধবার রাতে গ্রেপ্তার করে সিআইডি। এরপর গত বৃহস্পতিবার (৩০ মার্চ) সিএমএম আদালতে আনা হয় শামসুজ্জামানকে। পরে রমনা থানা-পুলিশ তাঁকে কারাগারে আটক রাখার আবেদন করে। সাংবাদিক শামসুজ্জামানের জামিন চেয়ে আদালতে আবেদন করেন তাঁর আইনজীবী। ওই দিন উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ডিজিটাল নিরাপত্তা আইনে শামসুজ্জামানের বিরুদ্ধে  রাজধানীর তেজগাঁও  থানায় আরেকটি মামলা রয়েছে।

গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসে প্রথম আলো অনলাইন ভার্সনে একটি প্রতিবেদন ফেসবুকে শেয়ার করা হয়। যেখানে ‘গ্রাফিক কার্ডে’ শিশুর ছবি দিয়ে ভুল ক্যাপশন ব্যবহার করা হয়। যদিও ফেসবুকের ওই পোস্টে অসংগতি নজরে পড়লে তা সরিয়ে নিয়ে সংশোধনী প্রকাশ করে প্রথম আলো।

news24bd.tv/FA