চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকারের অভিযানে জরিমানা

অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি ও অনুমোদন ছাড়াই বিএসটিআই লোগো ব্যবহার করার অপরাধে চুয়াডাঙ্গা সদরে তিনটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববার দুপুরে সদর উপজেলার দৌলতদিয়ার, হাতিকাটা ও আলুকদিয়া বাজার এলাকায় ভ্রাম্যমাণ অভিযান চালানো হয়। অভিযানে সেমাই কারখানা, মসলা কারখানা ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করার সময় এ জরিমানা করা হয়।

চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ-পরিচালক সজল আহম্মেদ বলেন, অভিযানে দৌলতদিয়াড়ের মেসার্স হক ব্রাদার্স সেমাই ফ্যাক্টরিতে অভিযানে অস্বাস্থ্যকরভাবে সেমাই তৈরির অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মইনুল হককে ৩ হাজার টাকা, মেসার্স মুজাদ্দেদীয়া ট্রেডার্সের সেমাই কারখানায় অভিযানে একই অপরাধ ও ধারায় প্রতিষ্ঠানটির মালিক মো. গোলাম রসুলকে ২ হাজার টাকা, মেসার্স এসডি সেমাই অ্যান্ড ওয়েল মিলের মালিক হাফিজুর রহমানকে অস্বাস্থ্যকরভাবে সেমাই তৈরি ও মসলার প্যাকেটে বিএসটিআই ছাড়াই লোগো ব্যবহার করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে তিনটি প্রতিষ্ঠানকে সতর্কতামূলক মোট ১০ হাজার জরিমানা করা হয় এবং সবাইকে স্বাস্থ্য সম্মতভাবে সেমাই তৈরির ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়। অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ লাইনের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

news24bd.tv/কেআই